Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

জঙ্গি উৎপাদনের কারখানা চিরতরে বন্ধ করতে হবে হাসানুল হক ইনু

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, শান্তি, নিরাপত্তা, উন্নয়নের ধারা এগিয়ে নেয়ার জন্য জঙ্গি উৎপাদন-পুনরুৎপাদনের কারখানা চিরতরে বন্ধ করে দিতে হবে। তিনি বলেন, বার বার এটাই প্রমাণ হচ্ছে, বেগম খালেদা জিয়া জঙ্গি-সঙ্গী, জঙ্গির প্রধান পৃষ্ঠপোষক আর বিএনপি জঙ্গি উৎপাদন-পুনরুৎপাদনের কারখানা।
হাসানুল হক ইনু গতকাল (মঙ্গলবার) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় যুব জোট আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। জাসদ ঘোষিত ‘জঙ্গি-সঙ্গী বর্জন করÑবিচারে আইনি কাঠামো গড়ে তোল’ শীর্ষক প্রচারাভিযানের অংশ হিসেবে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোট এ সমাবেশের আয়োজন করে।
হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্রের দোহাই দিয়ে জঙ্গি-সঙ্গী আর জঙ্গি উৎপাদন-পুনরুৎপাদনের কারখানা গণতন্ত্রে পুষে রাখা আত্মঘাতী। যুদ্ধাপরাধীদের মতোই জঙ্গি-সঙ্গীকে রাজনৈতিকভাবে বর্জন ও বিচারের জন্য আইনি কাঠামো তৈরি করতে হবে। জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে আরো বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি মীর হোসাইন আখতার, এড. হাবিবুর রহমান শওকত, আফরোজা হক রীনা, ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি সফি উদ্দিন মোল্লা, ঢাকা মহানগর পূর্ব জাসদের সভাপতি শহীদুল ইসলাম, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু।
এছাড়াও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান মিহির, উপদেষ্টামন্ডলির সদস্য আব্দুল মতিন, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-সভাপতি মীর্জা মোঃ আনোয়ারুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আশিফুর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক এড. মোহাম্মদ সেলিম, হারুন অর রশিদ সুমন, সদস্য কাজী সালমা সুলতানা, আমির হোসেন বাচ্চু, আশরাফুল হক ঝন্টু, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি মুহাম্মদ সামছুল ইসলাম সুমন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।