Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

গণতন্ত্র ও ভোটাধিকার পূণরুদ্ধারে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে ----সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৫:০৯ পিএম

দেশে গণতন্ত্র নেই। ভোটাধিকার নেই। আইন শৃংখলা বাহিনী মানুষের নিরাপত্তা না দিয়ে বিরোধীতা করছে। মানবাধিকার লংঘন করছে।

তাই,সময় এসেছে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পূণরুদ্ধার ও ভোটাধিকার আদায় করে নিতে হবে।
শনিবার (২৫ ডিসেম্বর) বিকেলে সাতক্ষীরা শিল্পকলা একাডেমীতে গণফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি, সাবেক এমপি, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু এসব কথা বলেন।
গণফোরাম সাতক্ষীরা জেলা শাখা আয়োজিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, মানবাধিকার লংঘনের অভিযোগ এনে বাইরের একটি দেশ সরকারের কড়া সমালোচনা করে সেনাবাহিনী, পুলিশ ও র্যাবের কর্মকর্তাদের কার্যক্রমকে দায়ী করেছে।
তিনি বলেন,তিন তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। চিকৎসার জন্য তাকে বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। অথচ এই সরকারই সাবেক সেনা কর্মকর্তার দণ্ডপ্রাপ্ত ভাইকে কোনো রকম আবেদন ছাড়াই সাধারণ ক্ষমায় ইতোপূর্বে বিদেশে পাঠিয়ে দিয়েছে।
প্রধান অতিথি আরো বলেন, ইহুদীরা প্যালেস্টাইনকে ধ্বংস করে দখলে নিয়েছে। সরকারের গোপন কথা ফাঁস করেছে। এর কোনো প্রতিবাদ না করে উল্টো সেই ইহুদীদের কাছ থেকে সরকার সরঞ্জাম কিনছে।
গণফোরাম কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলী নূর খান বাবুলের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন,সাবেক তথ্যমন্ত্রী, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি অধ্যাপক ড.আবু সাইয়িদ। প্রধান বক্তা ছিলেন,সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন,নির্বাহী সভাপতি এডভোকেট এ,কে,এম জগলুল হায়দার আফ্রিদ,এডভোকেট মহসিন রশিদ,সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক এডভোকেট সৈয়দ ইফতেখার আলী,জাসদ নেতা প্রভাষক এম ইদ্রিস আলী।
সম্মেলনে আলী নূর খান বাবুলকে সভাপতি ও প্রভাষক জি,এম জাহাঙ্গীর হোসেনকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের গণফোরাম সাতক্ষীরা জেলা কমিটির ঘোষনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ