Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

৪ বছর পর গ্রেফতার
নওগাঁ জেলা সংবাদদাতা
নওগাঁর মান্দা উপজেলার ভালাইন ইসলামীয়া দারুল উলুম কওমি হাফেজিয়া মাদরাসার নৈশ প্রহরি মনছুর আলী সরদার (৩৫) কে ৪ বছর আগে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছিল দূর্বত্তরা। ওই ঘটনায় নিহতের ছোট ভাই মজিদুর রহমান বাদী হয়ে ২০১৭ সালের ৪ জুলাই অজ্ঞাত নামে থানায় মামলা করেন।
মামলার চার বছর পর হত্যাকাÐে জড়িত থাকায় আমিনুল ইসলাম ওরফে আমিনুর (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। জেলার মহাদেবপুর উপজেলার বাগডোব বাজার থেকে গত বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করা হয়। আমিনুল ইসলাম ভালাইন গ্রামের আব্দুল জব্বারের ছেলে। নিহত মনছুর সরদার উপজেলার ভালাইন গ্রামের আব্দুল মালেকের ছেলে।


৪ কেজি স্বর্ণ উদ্ধার
চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা
চুয়াডাঙ্গার দর্শনা পৌর এলাকার রামনগর ঈদগাহ ময়দান থেকে পরিত্যক্ত অবস্থায় দুই কোটি ৫৭ লাখ ২০ হাজার টাকা মূল্যের ৪ কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে.কর্ণেল মোহাম্মদ খালেকুজ্জামান পিবিজিএম, পিএসসি গত শুক্রবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গোপনে খবর পেয়ে বিজিবি বারাদী বিওপির নায়েক জুলহাস উদ্দিনের নেতৃত্বে একদল বিজিবি সদস্য দর্শনা পৌর এলাকার রামনগর ঈদগাহ থেকে পরিত্যক্ত অবস্থায় মোটা ট্যাপ দিয়ে জড়ানো অবৈধ স্বর্ণের বারগুলো উদ্ধার করে। ধারণা করা হচ্ছে ভারতে পাচারের উদ্দেশ্যেই সন্দেহ এড়াতে ওই স্বর্ণের বারগুলো সেখানে এনে রাখা হয়েছিলো। উদ্ধার করা স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করে নায়েক জুলহাস উদ্দিন বাদী হয়ে দর্শনা থানায় মামলা করেছেন।


মানবিক সহায়তা
টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা
বন্ধু মহল মানব কল্যান সংস্থার উদ্যোগে অসহায় এক রোগীর চিকিৎসার জন্য মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় বন্ধু মহল মানবিক সংস্থা’র টঙ্গীবাড়ীস্থ কেন্দ্রীয় কার্যলয়ে এ মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। সংস্থাটির সাধারণ সম্পাদক সানি আহমেদ সোহেল সোনারং গ্রামের লিটন খন্দকার এর ছেলের চিকিৎসার জন্য ১০ হাজার টাকার চেক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন বন্ধু মহল মানবিক সংস্থার সহ-সভাপতি, আ. হাই সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক, মো. ইব্রাহীম শেখ, ক্রীড়া সম্পাদক, মো. সাইফুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক মো. রনি শেখ সহ-সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল হক, প্রচার সম্পাদক মো. মোশারফ বেপারী, কার্যনির্বাহী সদস্য মো. হাবিব সরদার, মো. মজিবর মল্লিকসহ সংস্থাটির সকল সদস্য বৃন্দ।


মুক্তিযুদ্ধের কথা
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা
ব্রাহ্মণবাড়িয়ায় বিজয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ‘বীরেরমুখে মুক্তিযুদ্ধের বীরগাঁথা শোনা’ শীর্ষক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মুক্তিযুদ্ধের বীরগাঁথা শোনান স্থানীয় সংসদ সদস্য ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এ সময় তিনি শিক্ষার্থীদের সামনে ৬৯-এর গণঅভ্যুত্থান থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ এবং দেশের স্বাধীনতায় বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কথা তুলে ধরেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন। স্বাগত বক্তব্য রাখেন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষাক ফরিদা নাজমীন। অনুষ্ঠানে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় সূধীজন অংশগ্রহণ করেন।


অর্ধগলিত লাশ উদ্ধার
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা
মির্জাপুরে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার গোড়াই ইউনিয়নের সোহাগপাড়া বাজারের পশ্চিম পাশের একটি ডোবা থেকে লাশটি উদ্ধার করা হয়। মির্জাপুর থানার দেওহাটা পুলিশ ফাঁড়ির এসআই আইয়ুব খান এ তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লাশটি ওই ডোবার পানিতে ভাসমান অবস্থায় উদ্ধার করে তারা। মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. গিয়াস উদ্ধিন জানান, গতকাল শনিবার সকালে উদ্ধার করা লাশটি ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

বসতঘর পুড়ে ছাই
খাগড়াছড়ি জেলা সংবাদদাতা
খাগড়াছড়ির দীঘিনালায় একটি বসতঘরে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। গত শুক্রবার দিনগত রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে উপজেলার ১নং মেরুং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রশিকনগর গ্রামের বাসিন্দা মো. রফিকুল ইসলাম, পিতা- মো. ইয়াদ আলীর বাড়িতে এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। জানা যায়, তাৎক্ষনিক বসতঘরে কোনো লোকজন ছিলো না। আগুন জ্বলতে দেখলে স্থানীয়রা দীঘিনালা ফায়ার সার্ভিস ইউনিটকে ফোন করে। এক পর্যায়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। রফিকুল ইসলাম’র স্ত্রী সাজেদা আক্তার জানান, আমার স্বামী একজন দিনমজুর। তিনি বিকেলে খাগড়াছড়িতে কাজের সন্ধানে গেছেন। তার ছোট দু’টি ছেলে গিয়েছে নানার বাড়িতে বেড়াতে। বাড়িতে স্বামী ও ছেলে দু’টো না থাকার কারনে আমি একা হয়ে যাই।
তাই আমি রাতে আমাদের বাড়ির একটু পাশেই শশুর বাড়িতে গিয়ে রাত্রী যাপনের জন্য শুয়েছিলাম।
এমতাবস্থায় আগুন লাগার খবর শুনে গিয়ে দেখি আমার দীর্ঘদিনের কষ্ট করে সাজানো সংসার ও বারান্দাসহ বসতঘরটি নিমিষেই পুড়ে ছাই হয়ে গেছে। আমার ঘরে থাকা সমস্ত আসবাবপত্র, চালের বস্তা, প্রয়োজনীয় কাগজ ও জিনিসপত্রসহ সব কিছুই পুড়ে গেছে, কিছুই বের করতে পারিনি। আমি যে এখন নিঃস্ব গেলাম।
এ বিষয়ে দীঘিনালা ফায়ার সার্ভিস ইউনিটের টিম লিডার বাবলা দাশ বলেন, আমরা অগ্নিকান্ডের বিষয়ে খবর পেয়ে দ্রুত দু’টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে চলে আসি। ফলে স্থানীদের সহযোগিতায় আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে আগুনের সূত্রপাত এখনও জানা যায়নি।
এবিষয়ে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অবগত করা হলে তারা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলাম’র পরিবারকে সহযোগিতার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন