Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

স্বাস্থ্যবিধি মানার প্রয়োজনেই এবারও বই উৎসব হচ্ছে না : শিক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৯:৪০ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনার কারণে গত বছর বই উৎসব না হলেও বই বিতরণ হয়েছে। এবছরও করোনায় স্বাস্থ্যবিধি মানার প্রয়োজনেই বই উৎসব হচ্ছে না। তবে প্রত্যেকটি বিদ্যালয়ে বছরের প্রথম দিন থেকে তারা তাদের শিডিউল ঠিক করবে, কবে কোন ক্লাসের বই বিতরণ করা হবে।

আজ শনিবার সন্ধ্যায় চাঁদপুর শহরের কদমতলায় মন্ত্রীর নিজ বাসভবনে শীতার্তদের জন্য জনপ্রতিনিধি ও দলীয় নেতাদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। বিতরণের জন্য প্রস্তুত বইগুলোতে ভুলত্রুটি সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা চেষ্টা করেছি কোনো ভুল যেন না থাকে। এরপরেও ছাপায় কোন ত্রুটি থাকলে, সেগুলো আমরা সংশোধনের জন্য ব্যবস্থা গ্রহণ করবো।

করোনার আশঙ্কা সম্পর্কে মন্ত্রী বলেন,পাশ্চাত্যের দেশগুলোতে করোনা শীতকালে বাড়লেও আমাদের দেশে প্রতিবছর মার্চ মাসেই প্রাদুর্ভাব বৃদ্ধি পায়। গত দু’বছর আমরা তা দেখেছি। সে জন্য মার্চ মাস পর্যন্ত আমরা দেখব করোনা বাড়ে না কমে। এরপর আমরা ক্লাস বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত নেবো। এছাড়াও শিক্ষার্থীরা কতটুকু পিছিয়ে আছে এবং কোন কোন দিকগুলোতে ঘাটতি রয়েছে সেগুলোর তথ্য আমরা নিচ্ছি। এরপর আমরা নতুন বছরে এসব বিষয়ে পদক্ষেপ নিব।

এ সময় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, পৌর মেয়র জিল্লুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল ও জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ