Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

হাসপাতাল ছেড়ে বাসায় আবিদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার চার দিন পর ছাড়া পেলেন আবিদ আলি। পরপর দুই দিন দুটি এনজিওপ্লাস্টি করানো হয়েছে পাকিস্তানের এই ওপেনারের। আবিদের হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা ক্রিকেট পাকিস্তানকে শনিবার নিশ্চিত করেন তার বাবা। তিনি জানান, সেরে ওঠার পথে আছেন ৩৪ বছর বয়সী ব্যাটসম্যান, ‘তার (আবিদের) পুনর্বাসন প্রোগ্রাম দুই সপ্তাহের এবং করাচিতে চেক আপ করানো হবে। পিসিবি আমাদের থাকার ব্যবস্থা করেছে। আবিদের সেরে ওঠার জন্য যারা প্রার্থনা করেছেন, তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা।’
কায়েদ-ই-আজম ট্রফির ম্যাচে গত মঙ্গলবার সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে খাইবার পাখতুনখাওয়ার বিপক্ষে ব্যাটিং করার সময় বুকে ব্যথা অনুভব করেন আবিদ। পরে তাকে নেওয়া হয় হাসপাতালে। সেদিনই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানায়, আবিদ হৃদরোগে আক্রান্ত হয়েছেন। পর পর দুই দিন তার দুটি এনজিওপ্লাস্টি করা হয়।
এর মাঝে হাসপাতালের বিছানা থেকে একটি ভিডিও বার্তায় আবিদ বলেন, তিনি ভালো আছেন। পরের দিন করানো হয় তার আরেকটি এনজিওপ্লাস্টি। এবার তিনি পুরোপুরি সুস্থ হওয়ার দিকে এগিয়ে যাচ্ছেন।
কিছু দিন আগে বাংলাদেশ সফরে দুই টেস্টে ৮৭.৬৬ গড়ে ২৬৩ রান করে আবিদ জেতেন সিরিজ সেরার পুরস্কার। পকিস্তানের ঘরোয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতা কায়েদ-ই-আজম ট্রফির এবারের আসরে ৬ ম্যাচে ৮৬.৪৪ গড়ে তার রান ৭৭৮। তিনটি ফিফটির পাশে সেঞ্চুরিও তিনটি। ২০১৯ সালে টেস্ট অভিষেকের পর থেকে এই সংস্করণে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক আবিদ। এই বছর ৯ টেস্টে ৪৮.৮৭ গড়ে ৬৯৫ রান করে বিশ্বে তিনি আছেন তালিকার পাঁচ নম্বরে। সেঞ্চুরি দুটি, এর মধ্যে একটি ডাবল সেঞ্চুরি হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে।
ঘরোয়া ক্রিকেটে ১২ বছরে ১০৬ প্রথম শ্রেণির ম্যাচে ৭ হাজার ১১৬ রান করার পর টেস্ট ক্যাপ পান তিনি। রাওয়ালপিন্ডিতে ৩১ বছর বয়সে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেকেই করেন সেঞ্চুরি। একমাত্র ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ও টেস্ট অভিষেকে সেঞ্চুরির কীর্তি তার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসপাতাল

২১ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ