Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সকল কার্যক্রম অবাঞ্ছিত ঘোষণা করেছে বিক্ষুব্ধ বাঙালিরা

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সব ধরনের কার্যক্রম অবাঞ্ছিত ঘোষণা করেছে বিক্ষুব্ধ বাঙালিরা। বুধবার দুপুরে খাগড়াছড়িতে কমিশনের প্রধান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।

প্রায় দেড় ঘণ্টার ঐ সমাবেশে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. মাঈন উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাজল ইসলাম সজল, জেলা শাখার সাধারণ সম্পাদক এস.এম মাসুম রানা ও ভূমি মালিকানা রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনীতে পার্বত্য চট্টগ্রামের বৃহত্তর বাঙলি জনগোষ্ঠীকে উপেক্ষা করা হয়েছে। কমিশনের সদস্য হিসেবে কোন বাঙালি প্রতিনিধিত্ব না রেখে সরকার একতরফাভাবে পাহাড়ি জনগোষ্ঠীদের স্বার্থ হাসিলে আইন সংশোধন করেছে।

সমাবেশ থেকে বক্তারা পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সকল কার্যক্রমকে অবাঞ্ছিত ঘোষণা করেন। এবং অচিরেই সংশোধিত আইনটি বাতিলের দাবীও জানান। আর আইনটি বাতিল না হওয়া পর্যন্ত হরতাল-অবরোধসহ লাগাতার কর্মসূচী অব্যাহত থাকবে বলেও হুঁশিয়ারি দেন বক্তারা।

এর আগে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের উদ্যোগে বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদ মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শাপলা চত্বর হয়ে মাষ্টারপাড়া সড়কে কমিশনের প্রধান কার্যালয়ের সামনে গিয়ে অবস্থান নেয়। মিছিলে জেলার বিভিন্ন উপজেলা থেকে হাজারো বাঙালি অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ