Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ক্রীড়ঙ্গনে করোনা বাড়ছেই

ঐতিহাসিক ওয়ানডে বাতিল, স্থগিত এভারটনের ম্যাচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

 ম্যাচের আগের দিন বাতিল হয়ে গেল আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের প্রথম ওয়ানডে। ম্যাচ অফিসিয়ালদের একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হওয়ার কথা ছিল আজ। কোভিড-১৯ এর ছোবলে গতকাল এলো প্রথম ম্যাচ বাতিলের ঘোষণা।
মোট চারজন অফিসিয়ালের মধ্যে আক্রান্ত হয়েছেন কেবল একজন। কিন্তু বাকি তিন জন পজিটিভ হওয়া আম্পায়ারের ঘনিষ্ঠ সংস্পর্শে আসায় তাদেরও পাওয়া যাচ্ছে না ম্যাচ পরিচালনার জন্য। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ জানায়, যুক্তরাষ্ট্র ক্যাম্পের একজন নেট বোলারও কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। সিরিজের বাকি ম্যাচগুলো আয়োজনের জন্য সকল পদক্ষেপ নিচ্ছে যুক্তরাষ্ট্র ক্রিকেট। আগামী মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচ, শুক্রবার তৃতীয় ও শেষ ম্যাচ। এর আগেই নতুন ম্যাচ অফিসিয়ালসের ব্যবস্থা করছে তারা, ‘ক্রিকেট আয়ারল্যান্ড আইসিসির পাশাপাশি যুক্তরাষ্ট্র ক্রিকেটের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাবে, যেন সিরিজের বাকি অংশ আয়োজন করা যায়, যদি তা করা নিরাপদ হয়।’
প্রথম ম্যাচের টিকেট দিয়ে বাকি দুই ম্যাচের যেকোনো একটি দেখতে পারবে টিকেট ক্রেতারা। যদি কোনো ম্যাচই না দেখে, তাহলে ৭ কর্মদিবসের মধ্যে পুরো অর্থই ফিরিয়ে দেওয়া হবে। এই সিরিজ দিয়ে প্রথমবার ওয়ানডেতে আয়ারল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আইরিশদের বিপক্ষে ১-১ ড্র করে তারা। সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিতে গড়ে ইতিহাস।
শুধু ক্রিকেটেই নয়, এর আগে থেকেই ফুটবলে ছোবল দিয়েই যাচ্ছে করোনা। সেই সাথে চোটের কারনে বিপর্যস্ত হয়ে পড়েছে এভারটন দল। আর তাতে স্থগিত হয়ে গেছে বার্নলির বিপক্ষে তাদের প্রিমিয়ার লিগের ম্যাচ। ‘বক্সিং ডে’তে আগামীকাল রাতে বার্নলির মাঠে খেলার কথা ছিল এভারটনের। তাদের অনুরোধের প্রেক্ষিতে ম্যাচটি স্থগিত করার কথা গতপরশু রাতে এক বিবৃতি দিয়ে জানায় প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।
গত কয়েক সপ্তাহে কোভিডের প্রভাবে ইংল্যান্ডের শীর্ষ লিগে স্থগিত হওয়া ম্যাচের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩টি। রোববারের লিভারপুল-লিডস ইউনাইটেড ও উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স-ওয়াটফোর্ডের ম্যাচ স্থগিত করা হয় বৃহস্পতিবার। শুরুতে ম্যাচ স্থগিতের জন্য এভারটনের অনুরোধ ফিরিয়ে দিয়েছিল লিগ কর্তৃপক্ষ। চোটের কারণে ছয় জন ও কোভিডে পাঁচ জন খেলোয়াড় হারানোর পর লিগের এমন সিদ্ধান্তকে অন্যায্য বলেছিলেন এভারটন কোচ রাফা বেনিতেস। পরে তাদের আবেদন পুনর্বিবেচনা করে নতুন সিদ্ধান্ত নেয় প্রিমিয়ার লিগ।
কোনো ক্লাবে যদি ১৪ জনের (১৩ আউটফিল্ড খেলোয়াড় ও একজন গোলরক্ষক) কম খেলোয়াড় ‘অ্যাভেইলেবল’ থাকে তাহলেই কেবল ম্যাচ স্থগিতের আবেদন মঞ্জুর করে লিগ কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি বিশ্বকাপ

২৭ ডিসেম্বর, ২০২১
৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ