Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশি-বিদেশি ক্বারীর ঈমান জাগানিয়া ক্বিরাতে মুগ্ধ শ্রোতা

২১তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:১০ এএম

আল্লাহ তা‘আলা ইরশাদ করেছেন, ‘আর যখন তাদের সামনে কুরআন তেলাওয়াত করা হয়, তাদের ঈমান বেড়ে যায়’। হ্যাঁ, তেমনই ঈমান জাগানিয়া কুরআন তেলাওয়াত শুনে মুগ্ধ হলেন শ্রোতারা। গত শুক্রবার আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা ‘ইক্বরা’ আয়োজিত ২১তম আন্তর্জাতিক ক্বিরাত-২০২১ এর আসর বসেছিল জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে।

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফী মুহাম্মাদ মিজানুর রহমান-এর পৃষ্ঠপোষকতা এবং আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা ইক্বরা’র সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করীম, বিশেষ অতিথি, ধর্ম মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান, ইসলামিক ফাউন্ডেশন-এর মহাপরিচালক ড. মুহাম্মাদ মুশফিকুর রহমান প্রমুখ।

ইক্বরা’র সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী ছাড়াও ক্বিরাত সম্মেলনে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন, মিসরের ক্বারী শাইখ ত্বহা আন-নো’মানী, ফিলিপাইনের ক্বারী মুহাম্মাদ নাযীর আসগর, পাকিস্তানের প্রখ্যাত ক্বারী সোহাইল আহেমদ তারী, ইরানের ক্বারী হামেদ আলীযাদেহ ও আফগানিস্তানের ক্বারী আলী রেযা রেযায়ী প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ