Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

যুক্তরাজ্যে ডিএনএ টেস্টে বাংলাদেশি ধর্ষক গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:৩২ পিএম

যুক্তরাজ্যে ডিএনএ টেস্টের মাধ্যমে ধর্ষণের প্রমাণ মেলায় এক বাংলাদেশি যুবককে গ্রেফতার করে শাস্তি দিয়েছে প্রিস্টন ক্রাউন কোর্ট। প্রবাসী মামুন আহমেদ (৩৩) জানালা ভেঙে প্রবেশ করে ঘুমন্ত এক নারীকে যৌন হয়রানি করায় চার বছর চার মাস কারাদণ্ড দেওয়া হয়।
পুলিশ জানায়, চলতি বছরের অক্টোবর মাসে মামুন আহমেদ ল্যাঙ্কাস্টারে সেন্ট জর্জ কোয়ে এলাকার একটি বাড়ির জানালা ভেঙে ঘরে প্রবেশ করে। প্রথমে মামুন সেই বাড়ির মোবাইল ফোন চুরি করে এরপর সে ভুক্তভোগী নারীর শোয়ার ঘরে প্রবেশ করে তাকে যৌন হয়রানি করে।
ভুক্তভোগী নারী জানান, তিনি গভীর ঘুমে ছিলো। একটা সময় তিনি টের পেলেন তার বিছানায় কেউ একজন তাকে ধর্ষণ করার চেষ্টা করছে। এরপর এই নারী চিৎকার করলে তার পাশের রুমের মানুষ সেই রুমে চলে আসলে মামুন আহমেদের সঙ্গে তার ধস্তাধস্তি হয়। সেখান থেকে অপরাধী মামুন পালিয়ে যায়। ধস্তাধস্তি থেকে ঝরা রক্ত থেকে ডিএনএ পরীক্ষার মাধ্যমে মামুনকে শনাক্ত করা হয়।
তিনি জানান, সেই দিন রাতের ঘটনা ভোলা তার জন্য এতো সহজ নয়। তবে অপরাধীকে ধরে, তাকে যে কোর্ট শাস্তি দিয়েছে তার জন্য কোর্টকে ধন্যবাদ জানান তিনি নারী।
কোর্টের পক্ষ থেকে বলা হয়েছে, ভুক্তভোগী নারীর বর্ণনা অনুযায়ী ঘটনার পর যখন তারা মামুন আহমদকে খুঁজে বের করেন তখনও সে একই জ্যাকেট পরা ছিলো। যা ভুক্তভোগী নারীর বর্ণনার সঙ্গে মিলে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ