Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

চাঁদা না দেওয়ায় বাস শ্রমিককে মারধর, খুলনা-মোংলা মহাসড়ক অবরোধ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১:২৫ পিএম

খুলনা – মোংলা মহাসড়কের ফয়লাহাট এলাকায় চাঁদা না দেওয়ায় এক বাস শ্রমিককে মারধরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বাস চলাচল বন্ধ রেখে অবরোধ করছে ওই রুটের মোটর শ্রমিকরা।
আজ রোববার (২৬ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে এ মারধরের ঘটনা ঘটে। পরে মহাসড়কের কুদির বট তলা থেকে কাটাখালী মোড় পর্যন্ত টানা ৩ কিলোমিটার বাস থামিয়ে সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা । এতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
শ্রমিকরা জানান, খুলনা-মোংলা মহাসড়কের রামপাল থানার উজলকূড় ইউনিয়নের অন্তর্গত ফয়লাহাট এলাকায় চাঁদা না দেওয়ায় এক যাত্রীবাহী বাসের শ্রমিককে মারধর করে এক ব্যক্তি। পরে শ্রমিকরা প্রতিবাদ শুরু করে।
রূপসা – বাগেরহাট মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাইফুল বলেন, আমরা অনেক আগে থেকে সেখানে চাঁদা না দেওয়ার প্রতিবাদ করে আসছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান প্রভাব খাটিয়ে আমাদের কাছ থেকে চাঁদা উত্তোলন করেন। যেটা মালিক সমিতির সাথে আলোচনা না করেই করা হয়।
উজলকূড় ইউনিয়নের চেয়ারম্যান মুন্সি বোরহান উদ্দীন জেড বলেন, চাঁদা উত্তোলনের সাথে আমি জড়িত না। সেখানে বাস মালিক সমিতি ও মাহেন্দ্রা মালিক সমিতির নেতারা একত্রিত হয়ে একটা নির্দিষ্ট সময়ে মাহেন্দ্রা বন্ধ রাখে। এগুলি নিয়ন্ত্রনের জন্য একটা ছেলে কাজ করে। সে হয়তো প্রতি বাস থেকে ১০-২০ টাকা নেয়। আগে একটা ছেলে ছিল। পরে মালিক সমিতির মধ্যস্থতায় আমি আরেক জনকে দায়িত্ব দিয়েছিলাম। আজকে সেখানে কি হয়েছে আমি জানি না।
রূপসা-বাগেরহাট বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. নুরুল হক লিপন বলেন, আমাদের শ্রমিকদের গায়ে হাত দেওয়া হয়েছে। সে হাসপাতালে চিকিৎসাধীন আছে। এটা কোনভাবেই মেনে নেওয়া যায় না। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।
এ প্রসঙ্গে রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সামসুউদ্দীন বলেন, এক বাস শ্রমিকের সাথে স্থানীয় একজনের হাতাহাতি হয়েছে। পুলিশ তাকে আটক করেছে। বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ