Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সোমালিয়ায় আল-শাবাবের ২২ সদস্যকে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৬:৫০ পিএম | আপডেট : ৬:৫৭ পিএম, ২৬ ডিসেম্বর, ২০২১

সোমালিয়ার সরকারি কর্মকর্তা ও বিভিন্ন স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, সোমালি সেনাবাহিনী দেশটির উগ্রবাদী সংগঠন আল-শাবাবের ২২ সদস্যকে হত্যা করেছে। দক্ষিণ সোমালিয়ায় এক সামরিক অভিযানের মাধ্যমে আল-শাবাবের এসব সদস্যকে হত্যা করা হয় বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

সোমালি ন্যাশনাল টেলিভিশন তাদের প্রতিবেদনে জানিয়েছে, সোমালিয়ার মধ্য শাবেল অঞ্চলে এক সামরিক অভিযানে আল-শাবাবের ১৭ সদস্য নিহত ও তাদের একটি প্রধান ঘাঁটি ধ্বংস হয়েছে।

শাবেল অঞ্চলে কর্মরত এক সামরিক কর্মকর্তা আনাদোলু এজেন্সিকে জানিয়েছে, ‘এ অঞ্চলের আল-শাবাবের সদস্যরা বিভিন্ন উগ্রবাদী কর্মকাণ্ডের সাথে জড়িত এবং তারা এখানকার সাধারণ মানুষদের কাছ থেকে অবৈধভাবে কর আদায় করেন।

ওই সময় সোমালি সেনাবাহিনীর আরেক কর্মকর্তা আনাদোলু এজেন্সিকে বলেন, সোমালি সেনাবাহিনী দেশটির লোয়ার শাবেল অঞ্চলের তিনটি গ্রাম আল-শাবাবের কাছ থেকে মুক্ত করেছে। এ সময় আরো পাঁচ আল-শাবাব সদস্য নিহত হন।
এ সামরিক অভিযানে নেতৃত্ব দেয়া সোমালি সেনাবাহিনীর কর্নেল দায়াহ আবদি আবদুল্লে বলেন, আল-শাবাবের উগ্রবাদী সদস্যরা এ এলাকার জনগণকে বিরক্ত করতেন। সূত্র : আনাদোলু এজেন্সি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোমালিয়া


আরও
আরও পড়ুন