Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

নতুন বছরে কয়েকটি ড্রিম প্রজেক্ট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ভার্চুয়ালি ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন বছরে বেশ কয়েকটি মেগা ও কয়েকটি ড্রিম প্রজেক্ট উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল মোহাম্মদপুর বিআরটিসি বাস ডিপো সংলগ্ন এলাকায় বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের অংশ হিসেবে ‘ঘাটারচর-মোহাম্মদপুর-গুলিস্তান-মতিঝিল-সাইনবোর্ড-কাচপুর ব্রিজ’ পরীক্ষামূলক যাত্রাপথে ‘ঢাকা নগর পরিবহন’ শীর্ষক বাস সেবা প্রবর্তন উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে সড়ক ও যোগযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি হয়েছে। তরুণ প্রজন্মের ড্রিম প্রজেক্ট মেট্রোরেল এমআরটি লাইন ৬ আগামী বছরই আমরা উদ্বোধন করতে পারব। প্রধানমন্ত্রীর সাহসী সিদ্ধান্তের সোনালী ফসল পদ্মা সেতুর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন পিচ ঢালাই চলছে। আগামী বছরে ইনশাআল্লাহ পদ্মা সেতু দিয়ে যান চলাচলের জন্য প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। গাজীপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত বাস রেপিড ট্রানজিটের ভোগান্তিরও অবসান হতে যাচ্ছে আগামী বছর।
তিনি বলেন, বহুদিন ধরে ফান্ডিংয়ের অভাবে ঢাকা এলিভেটেট এক্সপ্রেস ওয়ের নির্মাণ কাজ ঝুলে ছিল। সেই এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজ এখন গতি পেয়েছে। চট্রগ্রামের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফ‚লি ট্যানেলের নির্মাণ কাজ প্রায় ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে। সব মিলিয়ে আগামী বছর বেশ কয়েকটি মেগা প্রজেক্ট উদ্বোধন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেসব মেগা প্রজেক্ট এবং ড্রিম প্রজেক্ট উদ্বোধন করবেন এবং সে লক্ষ্যে আমাদের কর্মকান্ড এগিয়ে যাচ্ছে।
পরিবহন ও সড়কে শৃঙ্খলা না থাকলে জনগণ অবকাঠামো উন্নয়নের সুফল যথাযথভাবে পায় না উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সারাদেশে অনেক ফ্লাইওভার, অনেক আন্ডার পাস, অনেক ফোর লেন, অনেক সিক্স লেন ইতোমধ্যেই আমরা করেছি। তারপরও আমি বলব এতো ইনফ্রাস্ট্রাকচারাল ডেভেলপমেন্ট হওয়ার পরও স্বস্তি পাচ্ছি না। কারণ, আমরা যতই উন্নয়ন করি তার সুফল যদি জনগণ না পায়, তাহলে উন্নয়নের যে অর্থ সেটা ব্যর্থ হয়ে যায়। কতগুলো সমস্যা আমাদের উন্নয়নকে ম্লান করে দেয়। আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছেসড়কে শৃঙ্খলা, পরিবহনে শৃঙ্খলা।
সুস্থ হয়ে হাসপাতাল থেকে সচিবালয়ে : এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে সরাসরি সচিবালয়ে যান। ওবায়দুল কাদের গত ১৪ ডিসেম্বর বুকে ব্যথা নিয়ে বিএসএমএমইউ-তে ভর্তি হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভার্চুয়ালি ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ