Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আইসোলেশনে ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১১:৩২ পিএম | আপডেট : ১১:৩২ পিএম, ২৬ ডিসেম্বর, ২০২১

ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটকে আজ (রোববার) আইসোলেশনে রাখা হয়েছে এবং এখন তাকে কোভিড-১৯ পিসিআর টেস্টের ফলাফলের জন্য নিজ বাড়িতে অপেক্ষা করতে হচ্ছে। তার ১৪ বছর বয়সী মেয়ের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর এই পদক্ষেপ নেয়া হয়েছে।

সকালের দিকে মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকের জন্য বেনেট অধিকৃত গোলান মালভূমিতে যান এবং মেয়ের করোনা পজিটিভ হওয়ার খবর শুনে তিনি দ্রুত সেখান থেকে বাসায় ফিরে যান। যে মুহূর্তে ইসরাইলে দ্রুতগতিতে ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ছে তখন বেনেটের মেয়ে করোনা আক্রান্ত হয়েছে।

বেনেটের অফিস থেকে জানানো হয়েছে, তার মেয়েকে কোভিড-১৯ এর টিকা দেয়া হয়েছে। তবে সে করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে নাকি ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছে তা পরিষ্কার করে নি বেনেটের অফিস। আজকের মন্ত্রিসভার বৈঠক শুরুর আগে বেনেট ও অন্য সদস্যরা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করান এবং তাতে সবাই নেগেটিভ বলে চিহ্নিত হন।

ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে পড়তে না পারে সেজন্য বিদেশ ভ্রমণ এড়িয়ে চলার জন্য ইসরাইলিদের প্রতি আহ্বান জানিয়েছিলেন নাফতালি বেনেট। কিন্তু তার স্ত্রী ও মেয়ে অবকাশ কাটাতে বিদেশে গেছেন এবং এজন্য তিনি জনগণের সমালোচনার মুখে পড়েন।

ওমিক্রন ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত ১,১১৮ জন ইসরাইলি আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত খবর রয়েছে। প্রতি দুই দিনে সেখানে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ