Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

জয়নাল হাজারীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য এবং ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারী ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

গতকাল রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। জয়নাল হাজারীর একান্ত রাজনৈতিক সহযোগী শাখাওয়াত হোসেন ভূঞাঁ জানান, বার্ধক্যজনিত নানা রোগে ভুগে তিনি গত কয়েকদিন যাবত রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি ছিলেন। গতকাল বিকালে তিনি মারা যান।

প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ্, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক, উপমন্ত্রী এনামুল হক শামীম, ফেনী-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

জয়নাল হাজারী ছিলেন চিরকুমার। ফেনীর মাস্টারপাড়ায় তার একটি বাড়ি রয়েছে। মাস্টারপাড়ায় পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করার কথা রয়েছে। ১৯৮৪-২০০৪ পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন জয়নাল হাজারী। ফেনী-২ (ফেনী সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০১ সালের ১৬ আগস্ট রাতে জয়নাল হাজারীর বাড়িতে অভিযান চালায় যৌথবাহিনী। তিনি তখন পালিয়ে আত্মগোপনে ভারতে চলে যান। ২০০৪ সালে হাজারীকে দল থেকে বহিষ্কার করা হয়। ২০০৯ সালে আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে তিনি ভারত থেকে দেশে ফিরে আদালতে আত্মসমর্পণ করেন। পরে সব মামলা থেকে একে একে অব্যাহতি পান প্রবীণ এই রাজনীতিবিদ। দেড় দশক পর ২০১৯ সালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পদ পান তিনি।



 

Show all comments
  • Ranjit Banik ২৮ ডিসেম্বর, ২০২১, ৩:০৮ এএম says : 0
    দুঃসময়ের কান্ডারী। তাঁর আত্মার শান্তি কামনা করছি।
    Total Reply(0) Reply
  • MD Jamal Barguna ২৮ ডিসেম্বর, ২০২১, ৩:০৮ এএম says : 0
    মানুষটায় সত্যিকারে ভালোবাসা প্রমান করেগেলো।
    Total Reply(0) Reply
  • Sheikh M Saiful Heron ২৮ ডিসেম্বর, ২০২১, ৩:০৮ এএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। মারা যাবার পূর্বে তিনি অনেক সত্য কথা বলে গেছেন।
    Total Reply(0) Reply
  • Ar Manik ২৮ ডিসেম্বর, ২০২১, ৩:০৮ এএম says : 0
    একটা আলোচিত অধ্যায় এর সমাপ্তি হলো। আল্লাহ পাক তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন।
    Total Reply(0) Reply
  • খালেদুল ইসলাম সাইফ ২৮ ডিসেম্বর, ২০২১, ৩:০৯ এএম says : 0
    আল্লাহ তাকে ক্ষমা করে দিয়ে জান্নাতুল ফেরদৌসের মেহমান বানিয়ে দিন।
    Total Reply(0) Reply
  • Abdus Sobhan ২৮ ডিসেম্বর, ২০২১, ৩:০৯ এএম says : 0
    ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিওন। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে একজন আলোচিত ব্যক্তিত্ব। মহান আল্লাহ তায়ালা তাকে জান্নাতুল ফেরদৌস দান করুক।আমিন।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৮ ডিসেম্বর, ২০২১, ৩:৪৫ এএম says : 0
    দাগনভুইয়াতে যখন একজন ইনজিনিয়ার কে দোতলা থেকে লাথি মেরে মেরে নিচে নামিয়ে গুলি করে টাকা নিয়ে চলে গেলেন,তখন কি সেই জাননাতবাসী ছিলেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ