Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলা নয়, যেন সার্কাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

 ঘরোয়া ফুটবলের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপে যেন সার্কাস চলছে। গতকাল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘এ’ গ্রæপের ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব টাইব্রেকারে ৪-৩ গোলে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘকে হারিয়ে গ্রæপ সেরা হয়ে শেষ আটে উঠলেও ঘটেছে সার্কাসের মতই ঘটনা। নির্ধারিত সময়ের খেলা ১-১ ব্যবধানে ড্র হলে মাঠ ছেড়ে যান মোহামেডান ও স্বাধীনতা ক্রীড়া সংঘের ফুটবলাররা। স্টেডিয়ামের বাতিও নিভে গেছে পুরোপুরি। ড্রেসিং রুমে জার্সি বদল করে বাসেও উঠেছিল মোহামেডানের খেলোয়াড়রা। কিন্তু তখনি পেছন থেকে ডাক পড়ে। ফিরে এসো তোমরা। কেননা তখনো যে নিশ্চিত হয়নি এ-গ্রæপের চ্যাম্পিয়ন কারা। ম্যাচে গোল ব্যবধান ও কার্ড সংখ্যা (দুটি করে) সমান হওয়ায় ম্যাচের ফলাফলে নিশ্চিত করা যায়নি গ্রæপ চ্যাম্পিয়ন হচ্ছে কারা।
এর ফলে দুই দলকে আবারো মাঠে ডেকে আনে ম্যাচ পরিচালনা কমিটি। সিদ্ধান্ত হয় টাইব্রেকারে চূড়ান্ত হবে গ্রæপ চ্যাম্পিয়ন। টাইব্রেকারে স্বাধীনতার হয়ে গোল করতে ব্যর্থ হন সেলিম রেজা ও সজল ইসলাম এবং মোহামেডানের হয়ে ব্যর্থ হন এরন জন রেয়ারডন। ফলে রানার্সাপ হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা পেল স্বাধীনতা। ফেডারেশন কাপ থেকে বসুন্ধরা কিংস নাম প্রত্যাহার করে মাঠে না আসায় বাইলজ অনুযায়ী কিংসের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় মোহামেডান ও স্বাধীনতা ক্রীড়া সংঘ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ