Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

চলতি সপ্তাহের দুটি ফিল্মই বিপর্যয়ের শিকার

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার মুক্তি পাওয়া দুটি ফিল্মই বাণিজ্যিকভাবে মার খেয়েছে। এর মধ্যে ‘থার্টি ফার্স্ট অক্টোবর’ ফিল্মটির বেশ বাণিজ্যিক সম্ভাবনা ছিল। কিন্তু শেষপর্যন্ত কোনো পূর্বাভাসই সত্য হয়নি। অন্যদিকে ‘এক তেরা সাত’ ফিল্মটি সম্পর্কে আগে থেকে কোনো আলোচনা হয়নি।
ভারতের ইতিহাসে এক গুরুত্বপূর্ণ ঘটনার পটভূমি নিয়ে ‘থার্টি ফার্স্ট অক্টোবর’ নির্মিত হয়েছে। ১৯৮৪ সালের ৩১ অক্টোবর তারিখে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী তার দুই শিখ দেহরক্ষীর গুলিতে নিহত হওয়ার পর ভারতের শিখ সম্প্রদায় ব্যাপক সহিংসতার শিকার হয়। সেই সময় এক শিখ পরিবারের বাস্তব অভিজ্ঞতার চলচ্চিত্ররূপ তারা প্রতিশোধপরায়ণ ইন্দিরা সমর্থকদের নজর এড়িয়ে সেই দিনটিতে প্রাণ বাঁচাবার জন্য মরিয়া হয়ে ওঠে। শিবাজী পাটিলের পরিচালনায় অভিনয় করেছেন সোহা আলি খান, বীর দাস, সেজাল শর্মা, রাজ সালুজা, দ্বীপরাজ রানা, বিনীত শর্মা, নাগেশ ভোঁসলে এবং দয়া শঙ্কর পা-ে। সপ্তাহান্ত পর্যন্ত চলচ্চিত্র ১.১ কোটি রুপি আয় করেছে। সোমবার আর মঙ্গলবার ফিল্মটির আয় অর্ধকোটি রুপিরও কম। চলচ্চিত্রটি সমালোচকদের গড় মত পেয়েছে। তবে দর্শকদের রায় তার চেয়েও ঋণাত্মক। চলচ্চিত্রটির প্রযোজকরা সেন্সর বোর্ডকে তাদের এই বিপর্যয়ের জন্য দায়ী করেছে। কিছু বিতর্কিত রাজনৈতিক বিষয় কাটছাঁট করা হয়েছে বলে তাদের তরফ থেকে বলা হয়েছে।
গত শুক্রবারের আরেক ফিল্ম ‘এক তেরা সাত’। এটি একটি হরর ধারার ফিল্ম। আরশাদ সিদ্দিকির চলচ্চিত্রটির পরিচালনা করেছেন। অভিনয় করেছেন শারদ মালহোত্রা, হৃতু দুড়ানি, মেলানি নাজারেথ, বিশ্বজিত প্রধান, দ্বীপরাজ রানা, গার্গী পাটেল, অপরাজিতা মহাজন, অনুভব ধির। চলচ্চিত্রটি আগের কিছু কাহিনীর পুনরাবৃত্তি ছাড়া আর কিছু নয়। প্রথম পাঁচদিনে এটির আয় এক কোটি রুপির কিছু বেশি। সমালোচকরা এটিকে আলোচনায়ই আনেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলতি সপ্তাহের দুটি ফিল্মই বিপর্যয়ের শিকার
আরও পড়ুন