Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হোয়াটসঅ্যাপে আসছে নতুন চমক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১০:০১ এএম

মেটা মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের নতুন বছরে বেশ কয়েকটি নতুন পরিকল্পনা রয়েছে। এর বেশিরভাগই বেশ কার্যকর ও জনপ্রিয় হতে পারে। তবে প্রতিষ্ঠানটি বারবার প্রমাণ করতে চাইছে, নিরাপত্তাই তাদের কাছে মুখ্য বিষয়।

নতুন বছরে যেসব ফিচার নিয়ে আসতে পারে-

হোয়াটসঅ্যাপে নতুন এটি ইন্ডিকেটর যুক্ত হচ্ছে, এর মাধ্যমে জানা যাবে আপনার কল বা চ্যাট এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড। অর্থাৎ আপনি যার বা যাদের সঙ্গে চ্যাট করছেন, সে তথ্য আপনারা ছাড়া আর কেউ জানবে না। এমনকি হোয়াটসঅ্যাপও না!

নতুন বছরে কমিউনিটিও তৈরি করা যাবে হোয়াটসঅ্যাপে। কমিউনিটি ইনভাইট লিঙ্কের মাধ্যমে ব্যবহারকারীদের আমন্ত্রণ জানানো যাবে। সবার সম্মতিতেই চ্যাটিং শুরু করা যাবে।

হোয়াটসঅ্যাপের কল পরিষেবাকে এবার আরও উন্নত এবং অত্যাধুনিক করা হচ্ছে। শোনা যাচ্ছে, গ্রুপ কলিংয়ের ক্ষেত্রে এর লুক আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে। তবে বাটনগুলো অপরিবর্তিত থাকবে।

হোয়াটসঅ্যাপ বিজনেসে কুইক রিপ্লাই নামের একটি ফিচার যুক্ত হবে। এর ফলে একসঙ্গে অনেককে দ্রুত মেজেস পাঠানো যাবে। এ অপশনটি যুক্ত হলে ইউজাররা চ্যাট “/” টাইপ করতে পারবেন এবং মেসেজ প্রিসেট করে রাখা যাবে।

হোয়াটসঅ্যাপের গ্রুপের অ্যাডমিনরা যে কোনো সদস্যের মেসেজ মুছে ফেলতে পারবেন। এ ছাড়া কোনো ইউজারের অযাচিত কোনো বিষয় সামলানোর জন্যও বিশেষ অপশন থাকবে অ্যাডমিনের হাতে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোয়াটসঅ্যাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ