Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৩:০৬ পিএম

নগরীর পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকায় মো. নূরুল আলম রাজু হত্যা মামলায় ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হকের আদালত এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- জহির, খোরশেদ, রকিব, আইয়ুব, ইমন ও দিপু। রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন ইমন ও দিপু। চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি আইয়ুব খান জানিয়েছেন রাজু হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। ১৪ জন আসামিকে খালাস দিয়েছেন। ২ জন আসামি শিশু হওয়াতে অন্য আদালতে মামলা চলমান রয়েছে।
২০১৪ সালের ২৩ নভেম্বর পাঁচলাইশ থানাধীন বিবিরহাটে কুপিয়ে হত্যা করা হয় রাজুকে। এ ঘটনায় নিহতের ভাই মো. কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ৬ জনকে আসামি, ৩ থেকে ৪ জনকে অজ্ঞাত পরিচয়ের আসামি করে মামলা করেন। তদন্ত শেষে ২২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ