Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

এবার নিষিদ্ধ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৭:১৭ পিএম

ঘরোয়া ফুটবলের দ্বিতীয় টুর্নামেন্ট চলমান ফেডারেশন কাপে অংশগ্রহণ না করায় বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা ক্লাবের পর এবার মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে নিষিদ্ধ করলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাদের সিদ্ধান্ত অনুযায়ী মুক্তিযোদ্ধা আগামী বছরের ফেডারেশন কাপে খেলতে পারবে না। পাশাপাশি ক্লাবটিকে ৫ লাখ টাকা জরিমানাও গুণতে হবে।

মঙ্গলবার বাফুফের ডিসিপ্লিনারি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বাফুফের ডিসিপ্লিনারি কমিটি এবারের ফেডারেশন কাপের বাইলজের ধারা ১৯.৩ অনুযায়ী মুক্তিযোদ্ধাকে নিষিদ্ধ ও আর্থিক জরিমানা করেছে। পাশাপাশি গত রোববার ফেডারেশন কাপের ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে এবং কাল দ্বিতীয় ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে মুক্তিযোদ্ধা মাঠে উপস্থিত না হওয়ায় তাদের দুই প্রতিপক্ষ দলকে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করা হয়। সভা শেষে ডিসিপ্লিনারি কমিটি জানায়, জরিমানার অর্থ আগামী এক মাসের মধ্যে বাফুফের হিসাব বিভাগে জমা দিতে হবে। এর আগে টুর্নামেন্টের বাইলজের একই ধারায় সোমবার একই শাস্তি পেয়েছে বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা ক্লাব। তাদেরকেও আগামী এক মাসের মধ্যে জরিমানার অর্থ বাফুফের হিসাব বিভাগে জমা দিতে বলা হয়েছে। যদি ক্লাবগুলো জরিমানার নির্দিষ্ট পরিমাণ অর্থ সময় মতো জমা না দেয় তাহলে তাদের জরিমানা আরো বাড়তে পারে। কারণ মুক্তিযোদ্ধা, বসুন্ধরা ও উত্তর বারিধারা ক্লাবের ফেডারেশন কাপে না খেলার কারণে কী পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে তা নির্ধারণ করা হবে বাফুফের কার্যনির্বাহী কমিটির সভায়। তখন সে অনুযায়ী জরিমানা দিতে হবে সংশ্লিষ্ট ক্লাবগুলোকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ