Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

হামলা করে বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বন্ধ করা যাবেনা - আলতাফ হোসেন চৌধুরী

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৭:২৭ পিএম

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব:)আলতাফ হোসেন চৌধুরী বলেছেন “বেগম খালেদা জিয়া একজন সেক্টর কমান্ডার ,একজন বীরউত্তমের স্ত্রী , তিনি তিনবার প্রধানমন্ত্রী হয়েছেন, তিনি সারাজীবন অন্যায়ের বিরুদ্ধে লড়েছেন ,বাকস্বাধীনতার জন্য গণতন্ত্রের জন্য লড়েছেন যার কারণেই তিনি আজ সারাবিশ্বে মাদার অফ ডেমোক্রেসি হিসেবে পরিচিত। সেই বেগম খালেদা জিয়া আজকে মিথ্যা মামলার আসামী, তিনি সুচিকিৎসা পাচ্ছেন না, যার কারণেই বেগম খালেদা জিয়ার মুক্তির ও সুচিকিৎসার জন্য গনসমাবেশে বাধা দেয়া হচ্ছে।আমরা পরিষ্কার করে জানিয়ে দিতে চাই হামলা করে বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বন্ধ করা যাবেনা,যার বড় প্রমাণ আজ পটুয়াখালীর গন সমাবেশে পথে পথে বাধা ও সমাবেশ স্থলে হামলা করেও সমাবেশ বন্ধ করা যায়নি।

আজ পটুয়াখালী জেলা বিএনপি আয়োজিত বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে পটুয়াখালী জেলা সমাবেশে জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আ: রশীদ চুন্নু মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব:)আলতাফ হোসেন চৌধুরী। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার ,বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন,প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারেফ হোসেন, জাতীয় নির্বাহী কমিটির বরিশাল বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসর রহমান, জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, জাতীয় নির্বাহী কমিটির সহ দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন, জাতীয় নির্বাহী কমিটির সহ প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন ,সদস্য জাতীয় নির্বাহী কমিটি হাসান মামুন ও জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্রি।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন “দেশে আইনের শাসন ,ন্যায় বিচার সুশাসন হচ্ছেনা শুধু মাত্র জবাবদিহীতার অভাবে। গণতন্ত্রের মূল কথা হলো বিরোধী দল কথা বললে সংসদ স্বচ্ছ ভাবে পরিচালিত হবে,বিরোধী দলকে কথা বলতে দেয়া হচ্ছেনা,বিরোধী দল আজ কোথায় নেই। দেশের সর্বত্র আজ দুর্নীতি ,গণতন্ত্রের পক্ষে কাউকে আজ কথা বলতে দেয়া হচ্ছেনা।সবাই মিলে আমরা আরেকবার চেষ্টা করি স্বাধীনতার মূল মন্ত্র গণতন্ত্র রক্ষার জন্য চেষ্টা করি ,এভাবে দেশ চলতে দেয়া যায়না।বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করার মাধ্যমে দেশের গণতন্ত্রকে রক্ষা করতে হবে।

এদিকে আজ পটুয়াখালী জেলা বিএনপি সমাবেশ শুরু হওয়ার আগেই দফায় দফায় হামলার ঘটনা ঘটে এ সময় সভাস্থলের মঞ্চ এবং চেয়ার ভাংচুর করা হয়।

মঙ্গলবার বেলা ১১ টার দিকে শহরের শহীদ আলাউদ্দিন শিশু পার্ক মাঠে সভাস্থলে আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা চালায় বলে অভিযোগ করে বিএনপি

পটুয়াখালী জেলার সদর থানার আহ্বায়ক কাজী মাহবুব আলম বলেন, বেলা দুইটায় সমাবেশ শুরু হওয়ার আগে শহরের গরুরবাঁধ, চৌরাস্তা, পটুয়াখালী সেতু, ফটিকের খেয়াঘাট, থানা খেয়াঘাট, লাউকাঠী খেয়া ঘাট, এলাকায় প্রবেশ পথে বিএনপি নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসার ক্ষেত্রে বাধাপ্রাপ্ত হয়। সকালে সভাস্থলে হমলা চালানো হয়েছে। বিভিন্ন স্থানে হামলায় সুবিদখালী বিএনপির আহবায়ক হাজী আশ্রাফ আলী, ভূরিয়া বিএনপির সভাপতি আ: রশিদ খান, আলতাফ প্যাদা, নজীর শিকদার, জামাল, তুহিন সহ কমপক্ষে ১০ জন নেতা-কর্মী আহত হয়।

পটুয়াখালী শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে সড়কের মোগে মোড়ে অবস্থান নেয়। তবে আওয়ামী লীগ নেতা-কর্মীদের রাস্তা থেকে সরিয়ে দিতে পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপর থাকতে দেখা গেছে।

দীর্ঘ ১৪ বছর পর এবার এই প্রথম পটুয়াখালী শহরের বড় পরিসরে সমাবেশ করার সুযোগ পায় বিএনপি। সকাল থেকে শত শত নেতাকর্মী মিছিল নিয়ে বাধা অতিক্রম করে সভাস্থলে উপস্থিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ