Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ন্যাশনাল ব্যাংকের এএমডি হিসেবে দুই জনের পদোন্নতি

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ওয়াসিফ আলী খান, এম.এ.ওয়াদুদ
ওয়াসিফ আলী খান সম্প্রতি ন্যাশনাল ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর পূর্বে তিনি একই ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে কর্মরত ছিলেন।
ওয়াসিফ আলী খান রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেকট্রনিক্স এ সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৮৪ সালে ন্যাশনাল ব্যাংক লিঃ এ শিক্ষানবীশ অফিসার হিসেবে তার ব্যাংকিং পেশা শুরু করেন। তিনি ১৯৯৭ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিভিন্ন শাখার ব্যবস্থাপক হিসেবে এবং ২০০৬ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত ওমানে ন্যাশনাল ব্যাংকের গাল্ফ ওফারসীজ একচেঞ্জ এর প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী ও চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক প্রধান হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।
ওয়াসিফ আলী খান তার ৩১ বছরের ব্যাংকিং কর্মজীবনে দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন। তিনি সিঙ্গাপুর, মালয়েশিয়া, ভারতসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ ভ্রমণ করেন।
এম.এ.ওয়াদুদ সম্প্রতি ন্যাশনাল ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর পূর্বে তিনি একই ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে কর্মরত ছিলেন।
ওয়াদুদ ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৮৪ সালে বেসরকারী এ.বি ব্যাংক লিঃ-এ প্রবেশনারী অফিসার হিসেবে তার ব্যাংকিং পেশা শুরু করেন এবং ২০১০ সালে ন্যাশনাল ব্যাংক লিঃ এ যোগদানের পূর্বে তিনি শাখা ব্যবস্থাপনা ও ঋণ ঝুঁকি ব্যবস্থাপনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
এম.এ.ওয়াদুদ তার ৩১ বছরের ব্যাংকিং কর্মজীবনে দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন। তিনি যুক্তরাষ্ট্রে, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ফিলিপাইন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভারতসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ ভ্রমণ করেন। Ñবিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।