Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলিম লীগ নেতা কামরুজ্জামান খান আদর্শিক রাজনীতির অনুস্মরণীয়

বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৯:০৩ পিএম | আপডেট : ৯:০৫ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২১

এ.এইচ.এম কামরুজ্জামান খান ছিলেন মুসলিম জাতিসত্তা ভিত্তিক আদর্শিক রাজনীতির ধারক ও বাহক। তদানীন্তন পূর্ব পাকিস্তান গভর্নর মোনায়েম খানের সন্তান শুধু এই পরিচয়েই আদর্শ পরিবর্তন করে মন্ত্রী এমপি হওয়ার সুবর্ণ সুযোগ ও প্রস্তাব থাকলেও তিনি মুসলিম জাতিসত্তা আদর্শের উপর জীবনের শেষ দিন পর্যন্ত অবিচল ও আস্থাশীল ছিলেন। স্বার্থে অন্ধ বর্তমান প্রচলিত রাজনীতিতে এখনো যারা আদর্শ ভিত্তিক রাজনীতি চর্চার স্বপ্ন লালন করেন তাদের জন্য কামরুজ্জামান খান একজন অনুকরণীয় উদাহরণ হয়ে থাকবেন। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন নিরহঙ্কারী, নির্লোভ, বিনয়ী, পরোপকারী ও নীরব দাতা একজন রাজনীতিবিদ।

সাবেক মুসলিম লীগ নেতা এ.এইচ এম কামরুজ্জামান খান খসরুর প্রথম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ মুসলিম লীগ পল্টনস্থ দলীয় প্রধান কার্যালয়ে আজ বাদ যোহর অ্যাডভোকে বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা ও দোয়া মাহফিলে দলীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন। আলোচনায় অংশগ্রহণ করেন নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম ও আনোয়ার হোসেন আবুড়ী, সহ-সভাপতি নজরুল ইসলাম, অতি: মহাসচিব আকবর হোসেন পাঠান ও কাজী এ.এ কাফী, খান আসাদ, হাবিবুর রহমান, নূর আলম, মো. হোসেন । আলোচনা শেষে এ.এইচ.এম কামরুজ্জামান খানের স্মৃতিচারণ পূর্বক তার রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ