Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

কলকারখানা পরিদর্শন অধিদপ্তরের সাবেক পরিদর্শক গ্রেফতার

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অবসরপ্রাপ্ত শ্রম পরিদর্শক মো. আবুল হাশিম ভূঁইয়াকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার সকালে রাজধানীর সেগুনবাগিচা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
দুদক সূত্রে জানা যায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে আবুল হাশিমকে সম্পদ বিবরণী জমা দিতে নোটিশ দেয়া হয়। তিনি দুদকে যে সম্পদ বিবরণী জমা দিয়েছেন, তাতে সম্পদের তথ্য গোপনের প্রমাণ পেয়েছে দুদক। এ ছাড়া জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের ব্যাপারে প্রমাণ পেয়েছে সংস্থাটি। সে ধারাবাহিকতায় গত মঙ্গলবার রাজধানীর রমনা থানায় তাঁর বিরুদ্ধে মামলা করেন সংস্থার কর্মকর্তা রাহিলা খাতুন। মামলা হওয়ার পর সকালে রাজধানীর সেগুনবাগিচা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। মো. আবুল হাসিম ভূঁইয়া কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ও শ্রম পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি অবসরে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলকারখানা পরিদর্শন অধিদপ্তরের সাবেক পরিদর্শক গ্রেফতার
আরও পড়ুন