Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

আইভীর নৌকা তৈমূরের হাতি

প্রধান দুই প্রতিদ্ব›দ্বীকে ইসির শোকজ

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী ও স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে কারণ দর্শানোর চিঠি (শোকজ) দিয়েছে ইসি। গতকাল মঙ্গলবার প্রতীক বরাদ্দ অনুষ্ঠানের সময় এ তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার।
রিটার্নিং কর্মকর্তা বলেন, আমরা আচরণবিধি ভঙ্গের অভিযোগ পেয়েছি। দু’জন প্রার্থীকে আচরণবিধি যথাযথ পালন না করায় শোকজ করেছি এবং প্রার্থীদের কাছে সহায়তা চাই। আশা করছি তারা আমাদের সহায়তা করবে এবং আমরা আজ থেকে এ ব্যাপারে সর্বোচ্চ কঠোর হবো। এসময় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মতিয়ুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী দলীয় প্রতীক নৌকা বরাদ্দ পেয়েছেন। হাতি প্রতীক পেয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। গতকাল মঙ্গলবার জেলা নির্বাচন অফিসে মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার।
মেয়র পদে আরও ৫ প্রার্থী প্রতীক পেয়েছেন। ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী মাওলানা মাসুম বিল্লাহ দলীয় প্রতীক হাতপাখা, খেলাফত মজলিশের প্রার্থী এ বি এম সিরাজুল মামুন দলীয় প্রতীক দেয়ালঘড়ি, খেলাফত আন্দোলনের প্রার্থী জসিম উদ্দিন বটগাছ, কল্যাণ পার্টির প্রার্থী রাশেদ ফেরদৌস দলীয় প্রতীক হাতঘড়ি পেয়েছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বাবু ঘোড়া প্রতীক পেয়েছেন।
প্রতীক পেয়ে মেয়র প্রার্থীরা সাংবাদিকদের সাথে কথা বলেন। প্রত্যেকেই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। নৌকার প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, আনুষ্ঠানিকভাবে নৌকা প্রতীক বরাদ্দ পেলাম। পূর্বেও নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছি। বরাবরের মতোই নৌকা প্রতীকে বিজয়ী হবো। জনগণ আমাকে ভোট দেবেন ইনশাল্লাহ। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নৌকার বাইরে আওয়ামী লীগের লোকজনের যাওয়ার সুযোগ নেই, তারা যাবেও না। দল চিন্তা-ভাবনা করে যাচাই-বাছাই করে মনোনয়ন দিয়েছে। এইখানে দল, ব্যক্তি সবাই একাকার।
হাতি প্রতীকের প্রার্থী তৈমূর আলম বলেন, আগেরবার দলের প্রার্থী ছিলাম, দলের নির্দেশে বসতে হয়েছিল। এইবার আমি জনতার প্রার্থী। তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের প্রতি আমি আস্থা রাখতে চাই।
কিন্তু ইসি আস্থা রাখার মতো কাজ করছে না। আমি আইন মেনে চলতেছি কিন্তু সরকারি দলের প্রার্থী ও সরকার আইন মানতেছে না।
সকাল সাড়ে ১০টা থেকে মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীদের প্রতীক বরাদ্দের কার্যক্রম শুরু হয়। মেয়র পদে এই নির্বাচনে লড়ছেন ৭ জন প্রার্থী। অন্যদিকে সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে লড়ছেন ১৮২ জন প্রার্থী। আগামী ১৬ জানুয়ারি সিটির ২৭টি ওয়ার্ডে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ