Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রবৃদ্ধি ধরে রাখতে সরকারের সহায়তা চায় বিজিএমইএ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

পোশাক শিল্পে আগামী দিনের সুযোগগুলো কাজে লাগাতে এবং এর মাধ্যমে প্রবৃদ্ধির গতি ধরে রাখতে সরকারের নীতি সহায়তার উপর জোর দিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, বাংলাদেশের পোশাক শিল্প একটি গুরুত্বপূর্ন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, যখন শিল্পের সামনে একদিকে রয়েছে অবারিত সুযোগ আর অন্যদিকে রয়েছে অনেক চ্যালেঞ্জ। সুযোগের সদ্ব্যবহার করতে এবং চ্যালেঞ্জ মোকাবেলার জন্য সরকারের সমর্থন আমাদের প্রয়োজন।

গতকাল সচিবালয়ে অর্থ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদারের সাথে বিজিএইএ প্রতিনিধিদলের বৈঠকে তিনি এ কথা বলেন। বৈঠকে বিজিএমইএ নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন চ্যালেঞ্জের মধ্যেও প্রবৃদ্ধি ধরে রাখার পোশাক শিল্প বিভিন্ন প্রচেষ্টা গ্রহন করে আসছে। তাছাড়া, বিশ্বব্যাপী ওমিক্রন ভ্যারিয়েন্ট এর সংক্রমণ ছড়িয়ে পড়ায় পোশাক উদ্যোক্তাদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে।
এ পরিস্থিতিতে চ্যালেঞ্জ মোকাবেলায় শিল্পের জন্য সরকারের নীতিগত সহায়তা জরুরি। তারা কোভিড মোকাবেলায় প্রদত্ত প্রনোদনা প্যাকেজের আওতায় ঋণ পরিশোধের সময়সীমা বিদ্যমান ১৮ মাস থেকে বাড়িয়ে ৩৬ মাস করার জন্য অনুরোধ জানান।

তারা বিশেষ বিবেচনায় ১৩৩টি রুগ্ন পোশাক প্রতিষ্ঠানের সমুদয় ঋণ, সুদ এবং তহবিল চার্জের ব্যয় মওকুফ করার জন্যও সরকারকে অনুরোধ জানান।
বিজিএমইএ প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম এবং সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ