Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সমকামী ও ইহুদিদের বিরুদ্ধে ইমামের বক্তব্যের জেরে আরও এক মসজিদ বন্ধ করল ফ্রান্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১১:০৪ এএম

নওমুসলিক ইমামের বিতর্কিত বক্তব্যের অভিযোগে আরও একটি মসজিদ বন্ধ করেছে ফ্রান্স। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির উত্তরাঞ্চলের বেউভাইস শহরের মসজিদটি ছয় মাসের জন্য বন্ধ থাকবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। ওই ইমামের বিরুদ্ধে কর্তৃপক্ষ বিদ্বেষ ও সহিংস বার্তা ছড়ানোর অভিযোগ এনেছে। দুই সপ্তাহ আগে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানিয়েছিলেন, ইমাম তার বক্তব্যে ‘খ্রিস্টান, সমকামী ও ইহুদিদের’ বিরুদ্ধে কথা বলায় বেউভাইসের মসজিদ বন্ধের প্রক্রিয়া শুরু করেছেন তিনি। ওই মসজিদের ইমাম সম্প্রতি ইসলাম গ্রহণ করেছেন বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে। এদিকে, এই ব্যাপারে অপ্রাসঙ্গিক বিষয়ের অবতারণা করা হয়েছে বলে দাবি করেছেন মসজিদ ব্যবস্থাপনা অ্যাসোশিয়েশনের আইনজীবী। ওই আইনজীবী জানান, ইমামকে তার দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে। এর আগে চলতি মাসের মাঝামাঝি চরমপন্থা ছড়ানোর কাজে লিপ্ত থাকার অভিযোগ এনে ফ্রান্সে ২১ মসজিদ বন্ধ করে দেওয়া হয়।



 

Show all comments
  • Mohsin Mridha ২৯ ডিসেম্বর, ২০২১, ১১:৫৫ এএম says : 0
    ফ্রান্স সরকারের উচিত হযত লূত নবীর আমলের কথা স্মরণ করা!কিভাবে আল্লাহ সমকামী জাতি ধ্বংস করেছিলেন।সেভাবে আবারও আল্লাহ ধ্বংস করতে পারেন ফ্রান্স বাসিদেরকে !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ