Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজশাহীতে আজ থেকে শুরু হলো করোনার বুস্টার ডোজ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১১:১০ এএম

রাজশাহীতে সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় আজ বুধবার থেকে করোনার টিকার বুস্টার ডোজের প্রয়োগ শুরু হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে এই টিকা দেওয়া হবে। খুব শিগগির উপজেলা পর্যায়েও বুস্টার ডোজ প্রয়োগ শুরু হবে।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, দেশে করোনার টিকা আসার পর প্রথমদিকেই টিকা নিয়েছিলেন এমন ষাটোর্ধ্ব ব্যক্তিরা প্রথমে বুস্টার ডোজ পাবেন। বুধবার টিকা গ্রহণের জন্য মঙ্গলবার ৬০০ জনকে এসএমএস দেওয়া হয়েছে। তাঁরা বুস্টার ডোজ নিতে পারবেন।
তিনি জানান, বুস্টার ডোজের জন্য প্রথমে বয়সটাকেই বিবেচনা করা হচ্ছে। এরমধ্যে যদি কোন ফ্রন্টলাইনার থাকেন তাহলে তিনিও পাবেন। পরবর্তীতে বয়স ষাটের কম হলেও ফ্রন্ট লাইনারদের বুস্টার ডোজ টিকা দেওয়া হবে।

রামেক হাসপাতাল কেন্দ্রে সকাল ৯টা থেকে টিকা প্রয়োগ শুরু হয়েছে। চলবে দুপুর ১টা পর্যন্ত। আগে যে টিকাই গ্রহণ করে থাকুন না কেন, বুস্টার ডোজ দেওয়া হবে ফাইজারের টিকায়। এতে কোন সমস্যা হবে না বলেও জানিয়েছেন ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, বুস্টার ডোজ প্রয়োগের জন্য সোমবার তিনি স্বাস্থ্য অধিদপ্তর থেকে নির্দেশনা পান। এরপর মঙ্গলবার সিটি করপোরেশন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে প্রস্তুতি নিতে বলা হয়। সিটি করপোরেশন ইতোমধ্যে বুস্টার ডোজের জন্য এসএমএস দিয়েছে। দ্রæত উপজেলা পর্যায়েও শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ