Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওমিক্রন ঠেকাতে পারবে না ইসরাইল : বেনেত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১১:১৬ এএম

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রনের জেরে সংক্রমণের নতুন ঢেউ এড়াতে পারবে না ইসরাইল। গতকাল মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেত এই সতর্কতার কথা জানিয়েছেন। দেশটির সংবাদমাধ্যম হারেৎজ এখবর জানিয়েছে।

নাফতালি বেনেত বলেছেন, ইসরাইলে এমন সংক্রমণ ঝড় চলমান আছে যা আগে কখনও দেখা যায়নি। দেশটির সরকারি তথ্য অনুসারে, গত তিন মাসের মধ্যে শনাক্তের সংখ্যা সর্বোচ্চ রয়েছে। সোমবার ইসরাইলে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৫২ জন। যা রবিবারের তুলনায় ১ হাজার ৭৯৯ জন বেশি।

ইসরাইলের প্রধানমন্ত্রী আরো বলেছেন, ওমিক্রন ভ্যারিয়েন্টে অনেক মানুষ আক্রান্ত হবে। এই ঝড় আসবে। আমরা তা ঠেকাতে পারব না। ওমিক্রন ঢেউ নিয়ে আলোচনায় বেনেত টিকা গ্রহণের ওপর জোর দিয়েছেন। তিনি বলেছেন, টিকা নেওয়ার ফলে রোগ গুরুতর হওয়া এড়ানো যায়।

এছাড়া বয়স্কদের জনসমাগম এড়িয়ে চলতে হবে। মঙ্গলবার বেনেত ও দেশটির সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তারা সিদ্ধান্ত নিয়েছেন, টিকা নেওয়ার পরও যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের রোগ সেরে ওঠার আগ পর্যন্ত আইসোলেশনে থাকতে হবে। যে কোনও ভ্যারিয়েন্টে আক্রান্তের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে। সূত্র : হারেৎজ



 

Show all comments
  • এরশাদ ২৯ ডিসেম্বর, ২০২১, ১১:৩২ এএম says : 0
    ইহুদিদের কথা প্রমাণ ছাড়া বিশ্বাস করা যায় না। হয়তো ওরা চায় পৃথিবীকে অমিক্রনের দিকে মনোযোগী করে ফিলিস্তিন সহ মুসলিম দেশগুলির উপর নানাভাবে প্রভাব বিস্তার করা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ