Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে ১০ প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা

যৌথ ভ্রাম্যমাণ দলের অভিযান

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খাবার হোটেলসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ঢাকার দশটি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৮৫ হাজার জরিমানা করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ  অধিদপ্তর, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন ও বিএসটিআইয়ের নেতৃত্বে যৌথ ভ্রাম্যমাণ আদালত।  
এপিবিএন-৫ এর অপারেশন্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান জানান, গতকাল বুধবার দুপুরে হাতিরপুলের বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি এবং পণ্যের মোড়কের গায়ে মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকা সত্ত্বেও খাবার পণ্য বিক্রয় করায় ব্যবস্থাপক অনীক ঘোষ’কে ১ লাখ টাকা জরিমানা করা হয়। কলাবাগানের আলম রেস্তোরাঁ এন্ড মিনি চাইনিজে অবৈধ প্রক্রিয়ায় খাবার পণ্য তৈরী ও পরিবেশন করায় ব্যবস্থাপক  নুরুল আমিনকে ১ লাখ টাকা করে সর্বমোট ২ লাখ টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তাঅধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল। গুলশান-২ নম্বরের ল্যাবেন্ডার কনভিনিয়েল স্টোরে ও নোংরা পরিবেশে খাবার তৈরী ও বাজারজাত করায় ব্যবস্থাপক আশকর ইবনে রউফকে ১ লাখ টাকা জরিমানা, একই অভিযোগে গুলশান এভিনিউ সেলটস ফাইন সি ফুডের মালিক জসিমকে ৫০ হাজার টাকা জরিমানা, গুলশান-১ নম্বরের ডিএনসিসি মার্কেটের ফুটপাত অবৈধভাবে দখল করে ব্যবসা পরিচালনা করায় ডিএনসিসি সুপার কাঁচাবাজার ব্যবস্থাপক টিটু শাহ’কে ৫ হাজার টাকা জরিমানা, বিল্লাল ক্রোকারীজের আবুল কালামকে ৫ হাজার টাকা, রনি ফাস্ট ফুডকে ২০ হাজার টাকা, হাবিব হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১৫  হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ইলেকট্রনিক ফ্যামিলি মার্ট-এর ব্যবস্থাপক রফিকুল ইসলাম সোহাগকে ৫ হাজার টাকা করে সর্বমোট ২ লাখ টাকা জরিমানা করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার।
অপর সবুজবাড়ে অপর এক অভিযানে নিউ চেরি আইসক্রিম ফ্যাক্টরী বিএসটিআই অনুমতি ব্যতীত আইসক্রিম তৈরী করে বাজারজাত করায় এর ব্যবস্থাপক মোঃ খলিল মাঝি’কে ৬০ হাজার টাকা জরিমানা করেন ঢাকা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাস মিয়া জাগিরদার। এর আগে মঙ্গলবার নাজিরা বাজারস্থ মাজহার মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা, রায়সাহেব বাজারের অতি পরিচিত হোটেল আল রাজ্জাককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। কালামস্ কিচেনকে ১০ হাজার টাকা, আল ইসলাম রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, ক্যাফে ইউসুফকে ২০ হাজার টাকা ইসলামিয়া রেস্তোরাঁকে ১০ হাজার টাকা, নিউ ঘরোয়া হোটেলকে ১০ হাজার টাকা  জরিমানা করা হয়। ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ঢাকা  উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার এবং ঢাকা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিয়া জাগিরদার, বিএসটিআই ফিল্ড অফিসার মোঃ খাইরুল ইসলাম এবং এপিবিএন-৫ এর সহকারী পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান এ অভিযানে নেতৃত্ব দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীতে ১০ প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ