Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আমেরিকা ও ন্যাটোর সঙ্গে আলোচনায় শক্তভাবে জাতীয় স্বার্থ রক্ষা করা হবে: রুশ পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৪:২১ পিএম

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, আমেরিকার সঙ্গে আসন্ন বৈঠকে নিজের দেশের স্বার্থ শক্তভাবে রক্ষা করা হবে। ইউক্রেন ইস্যুতে রাশিয়া এবং মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের মধ্যে যখন সামরিক উত্তেজনা তুঙ্গে উঠেছে তখন এই আলোচনা হতে যাচ্ছে।

গতকাল (মঙ্গলবার) রাজধানী মস্কোয় একটি বৈঠকে সের্গেই ল্যাভরভ বলেন, মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের কাছ থেকে যতক্ষণ পর্যন্ত ভারসাম্যপূর্ণ স্বার্থ আদায় না হবে ততক্ষণ পর্যন্ত রাশিয়া একতরফাভাবে কোনো ছাড় দেবে না। এজন্য রাশিয়া বেশ জোরালোভাবে প্রস্তুতি নিয়েছে।

এছাড়া, সোমবার রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক সাক্ষাৎকারে ল্যাভরভ জানিয়েছেন, নতুন বছর উদযাপন এর পরপরই আমেরিকার সঙ্গে আলোচনা হবে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যাচ্ছে- ইউক্রেন ইস্যুতে আমেরিকা এবং রাশিয়া আগামী ১০ জানুয়ারি বৈঠকে বসবে। এতে অস্ত্র নিয়ন্ত্রণ ইস্যুও বিশেষ গুরুত্ব পাবে। ১২ জানুয়ারি ন্যাটো জোটের সঙ্গে রাশিয়ার বৈঠকের সম্ভাবনা রয়েছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ