Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

যশোরে চাল ১৩ ও ধান ৮ হাজার মেট্রিক টন সংগ্রহের লক্ষ্যমাত্রা ২০২১-২২ অর্থবছরে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৬:৩৯ পিএম

২০২১-২২ অর্থবছরে যশোরে চাল ১৩ হাজার ৬৫৩ মেট্রিক টন ও ধান ৮ হাজার ১৫৫ মেট্রিক টন সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। ইতিমধ্যে চাল সংগ্রহ হয়েছে ৭২৮ মেট্রিক টন এবং ধান এসেছে ৭২২ মেট্রিক টন। আগামী ২৮ ফেরুয়ারি পর্যন্ত চলবে এই সংগ্রহ কার্যক্রম। এবার সরকার ৪০ টাকা কেজি চাল ও ২৭ টাকা কেজি ধান কিনছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছর এপর্যন্ত যে ধান-চাল সংগ্রহ হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি হয়েছে সদর উপজেলায়। এখানে চাল সংগ্রহ হয়েছে ৩ হাজার ৭৩২ টন ও ধান ৭৮ টন, মনিরামপুরে চাল ২৯০ মেট্রিক টন ও ধান সংগ্রহ শূন্য, কেশবপুরে চাল সংগ্রহ হয়েছে ১৮৩ মেট্রিক টন ও ধান ৩৬ টন, অভয়নগরে ধান না পাওয়া গেলেও ৭শ টন চাল সংগ্রহ হয়েছে। ঝিকরগাছায় ধান সংগ্রহ হয়েছে ৫১ মেট্রিক টন ও চাল ৪৩০ টন, শার্শা উপজেলায় ধান সংগ্রহ হয়েছে ৪৪৪ মেট্রিক টন ও চাল এক হাজার ২৩৭ টন, বাঘারপাড়ায় ধান সংগ্রহ হয়েছে ১১৩ মেট্রিক টন ও চাল সংগ্রহ শূন্য, এবং চৌগাছা উপজেলায় ধান সংগ্রহ না হলেও চাল সংগ্রহ হয়েছে ৪৫৩ মেট্রিক টন।

যশোর জেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুর রহমান জানান, ২৫৯ জন মিলারের সাথে আমাদের চুক্তি হয়েছে। তারা আমাদের চাল সরবরাহ করবে। তবে বাজারে ধানের দাম বেশি হলে সেক্ষেত্রে আমাদেরকে ধান দিতে অনাগ্রহ দেখাতে পারে কৃষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ