Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাবির শিক্ষক সমিতির নির্বাচনে ভিসিপন্থীদের নিরঙ্কুশ জয়

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ৬:৫৯ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে ভিসিপন্থী প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করেছেন। ১৫টি পদের মধ্যে তাঁরা ১২টিতে জয়লাভ করেছেন।

থেকে সভাপতি গনিত বিভাগের অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ও সম্পাদক পদে আইবিএর অধ্যাপক মোতাহের হোসেন জয়লাভ করেছেন।

এছাড়া সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ইসমত আরা, কোষাধ্যক্ষ পদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক মুহাম্মদ ছায়েদুর রহমান জয়লাভ করেছেন।

তবে ভিসি বিরোধী প্যানেল থেকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে রসায়নের অধ্যাপক শাহেদ রানা জয়লাভ করেছেন।

এছাড়া ভিসিপন্থী প্যানেল থেকে সদস্য পদে অধ্যাপক এম শামীম কায়সার (আইআইটি), সহযোগী অধ্যাপক ফাহমিদা আক্তার (নাটক ও নাট্যতত্ত্ব), অধ্যাপক বুলবুল আহমেদ (প্রত্নতত্ত্ব), অধ্যাপক মোহাম্মদ নঈম আজিজ আনসারী (ভূগোল ও পরিবেশ), অধ্যাপক মো. আকবর হোসেন (নৃবিজ্ঞান), অধ্যাপক যুগল কৃষ্ণ দাস (কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং), অধ্যাপক হাফিজুর রহমান (পরিবেশ বিজ্ঞান), অধ্যাপক সৈয়দা ফাহলিজা বেগম (ভূতাত্ত্বিক বিজ্ঞান) জয় লাভ করেছেন।

অন্যদিকে উপাচার্য বিরোধী আওয়ামী লীগ ও বিএনপিপন্থী শিক্ষকদের নিয়ে গঠিত প্যানেল ‘শিক্ষক ঐক্য ফোরাম ’ ২ টি পদে জয়লাভ করেছেন। তারা হলেন-মো. মনোয়ার হোসেন (প্রাণিবিদ্যা), অধ্যাপক মো. সোহেল রানা (ফার্মেসি) নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক তাহমিনা ফেরদৌস।

এদিকে নির্বাচিত হওয়ার পর তাতক্ষণিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ বলেন, 'শিক্ষকদের পেশাগত স্বার্থ সংরক্ষণ এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে শিক্ষকদের সঙ্গে নিয়ে আমরা কাজ করবো। শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে প্রশাসনকে সহায়তা করবো আমরা।'

উল্লেখ্য, এবারের নির্বাচনে ৬শ' ছয়টি ভোটের মধ্যে ৫শ' আটাত্তরটি ভোট কাস্ট হয়েছে। নির্বাচনে ১৫টি পদের বিপরীতে দুই প্যানেল ও স্বতন্ত্র থেকে ৩২ জন শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অফিসার ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ