Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ও দক্ষ মানব সম্পদ তৈরির সুপারিশ সংসদীয় স্থায়ী কমিটির

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ও পরিচালনায় দক্ষ মানব সম্পদ তৈরি করতে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বুধবার জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি ডা. আ ফ ম রুহুল হক এর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য ইমরান আহমেদ, আয়েন উদ্দিন এবং নুরুল ইসলাম মিলন এবং বিশেষ আমন্ত্রণে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।
বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং তার অধীনস্থ দপ্তর, অধিদপ্তর ও পরিদপ্তরের অধীনে চলমান সকল প্রকল্প ও কর্মসূচির অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। বৈঠকে কমিটি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ও পরিচালনায় প্রয়োজনীয় দক্ষ মানব সম্পদ তৈরি করতে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ নিতে বলা হয়। কমিটির বৈঠকে সাভারস্থ পরমাণুশক্তি গবেষণা প্রতিষ্ঠানে নতুন গবেষণা রিঅ্যাক্টর স্থাপন করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। কমিটির পক্ষ থেকে বৈঠকের শুরুতে বাংলাদেশ আওয়ামী লীগের নতুন কমিটিকে অভিনন্দন জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ও দক্ষ মানব সম্পদ তৈরির সুপারিশ সংসদীয় স্থায়ী কমিটির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ