Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিসের মহড়ায় হেরেই গেল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

গোল করার মতো বড় সুযোগই তৈরি হয়েছে পাঁচবার। পেনাল্টিও পেয়েছিল দলটি। কিন্তু ফরোয়ার্ডদের একের পর এক ব্যর্থতায় গোল পেল না লিভারপুল। উল্টো ধারা বিপরীতে গোল হজম করে হেরেই গেল তারা। ফলে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে বেশ পিছিয়ে গেল অলরেডরা। গতপরশু রাতে কিং পাওয়ার স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লেস্টার সিটির কাছে ১-০ গোল হেরে গেছে লিভারপুল। ম্যাচের একমাত্র গোলটি আসে আদেমোলা লুকমানের পা থেকে।
এদিন মাঝমাঠের দখল ছিল লিভারপুলেরই। শটও নেয় ২১টি। তবে লক্ষ্যে খুব বেশি শট নিতে পারেনি তারা। ৪টি শট গোলরক্ষক পর্যন্ত পৌঁছেছে। অন্যদিকে ছয়টি শটের একটি লক্ষ্যে রেখেই গোল আদায় করে নেয় স্বাগতিকরা। মূলত লিভারপুলের সাবেক ও বর্তমান লেস্টার কোচ ব্রেন্ডন রজার্সের নিখুঁত পরিকল্পনা এবং নিজেদের অগণিত সুযোগ নষ্ট করার খেসারত দিয়ে হারে লিভারপুল।
অথচ ম্যাচের ১৬তম মিনিটেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। স্পটকিক থেকে গোল আদায় করে নিতে পারেননি মোহাম্মদ সালাহ। পেনাল্টি থেকে সালাহর রেকর্ড দুর্দান্ত। শেষ ১৫টি পেনাল্টির সবকটিই গোলে পরিণত করেছিলেন। এবারও হয়তো সেই পরিণতির কথাই ভেবেছিলেন সমর্থকরা। কিন্তু তার পেনাল্টি ঠেকিয়ে দেন লেস্টার গোলরক্ষক কেস্পার স্মাইকেল। চার বছর পর করলেন মিস। ফিরতি বলেও সুযোগ ছিল সালাহর। তার কাছে বল ফিরে আসলেও নিজের হেডার নিয়ন্ত্রণে রাখতে পারেননি। বারপোস্টে লেগে ফিরে আসে। আর শেষ পর্যন্ত এ সুযোগ নষ্টের খেসারৎটা হেরেই দিতে হলো দলকে।
লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকারকে তেমন পরীক্ষায় ফেলতে না পারলেও মাঝেমধ্যেই ভীতি ছড়ানোর চেষ্টা করে লেস্টার। ২৩তম মিনিটে হেন্ডারসনের ফ্লিক ঠেকান স্মাইকেল। নয় মিনিট পর সালাহর আরও একটি শট ঠেকিয়ে ত্রাতা এই গোলরক্ষক। ৫৫তম মিনিটে অবিশ্বাস্য এক সুযোগ নষ্ট করেন সাদিও মানে। দিয়েগো জটার ফাঁকায় বল পেয়ে মারেন ক্রসবারের উপর দিয়ে। এর চার মিনিট পরই এগিয়ে যায় ফক্সেসরা। কাইরনান ডিউসবুরি-হলের কাছ থেকে বল পেয়ে মাতিপকে পরাস্ত করে গোলরক্ষককে এড়িয়ে লক্ষ্যভেদ করেন লুকমান। পিছিয়ে পড়ে সমতায় ফিরতে বেশ কিছু দারুণ আক্রমণ করে লিভারপুল। ৮৬তম মিনিটে তো ভার্জিল ভ্যান ডাইকের শট লক্ষেই যাচ্ছিল। তবে গোললাইন থেকে কোনোমতে পা দিয়ে ঠেকান স্মাইকেল।
এ জয়ে সেরা দশে জায়গা করে নিল রজার্সের দল। ২৫ পয়েন্ট নিয়ে নয় নম্বর স্থানে রয়েছে তারা। লিভারপুল পিছিয়ে পড়ল শিরোপা লড়াইয়ে। ম্যানচেস্টার সিটির চেয়ে ছয় পয়েন্টে পিছিয়ে পড়ল। চেলসির সঙ্গে তাদেরও সমান ৪১ পয়েন্ট। যদিও গোলপার্থক্যের বিচারে দুই নম্বর স্থানে রয়েছে লিভারপুল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ