Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের সাথে সম্পর্ককে পারস্পরিক শ্রদ্ধা এবং অভিন্ন মূল্যবোধের ভিত্তিতে রচিত

প্রেসিডেন্টের কাছে পরিচয়পত্র পেশকালে পাকিস্তানের নবনিযুক্ত হাইকমিশনার

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাংলাদেশের সাথে সম্পর্ককে পাকিস্তান অত্যন্ত গুরুত্বের সাথে মূল্যায়ন করে এবং দু’দেশের মধ্যকার সম্পর্কটি পারস্পরিক শ্রদ্ধা এবং অভিন্ন মূল্যবোধের ভিত্তিতে রচিত।
গতকাল বঙ্গভবনে প্রেসিডেন্ট আবদুল হামিদের কাছে ঢাকায় নবনিযুক্ত পাকিস্তানী হাইকমিশনার রাফিউজ্জামান সিদ্দিকী তার পরিচয়পত্র পেশকালে একথা বলেন। পাকিস্থান হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরিচয়পত্র পেশ করার পর হাইকমিশনার প্রেসিডেন্টের সাথে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। প্রেসিডেন্ট পাকিস্তানী হাকিমিশনারকে স্বাগত জানান এবং তার দায়িত্ব সফলভাবে পালনের জন্য সর্বোত্তভাবে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
হাইকমিশনার এসময় ভ্রাতৃপ্রতীম দু’টি দেশের দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো জোরদার এবং বিদ্যমান রাজনৈতিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক এবং প্রতিরক্ষা বন্ধনকে গতিময় করার ব্যাপারে পাকিস্তান সরকারের আকাক্সক্ষার বিষয়টি প্রেসিডেন্টকে অবহিত করেন। তিনি বাণিজ্য বৃদ্ধি, জনগণের মধ্যকার সম্পর্ক এবং সর্বক্ষেত্রে সহযোগিতার প্রয়োজনীয়তার কথাও প্রেসিডেন্টকে পুনর্ব্যক্ত করেন।
প্রসঙ্গত, রাফিউদ্দিন সিদ্দিকীকে পাকিস্তান সরকার দ্বিতীয়বারের জন্য বাংলাদেশে দায়িত্ব প্রদান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশের সাথে সম্পর্ককে পারস্পরিক শ্রদ্ধা এবং অভিন্ন মূল্যবোধের ভিত্তিতে রচিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ