Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সিপিবি নেতা রানার মায়ের ইন্তেকাল প্রধানমন্ত্রীর শোক

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের কমিউনিস্ট পার্টিার (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনোর মা কানিজ ফাতেমা মোহসীনার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমসহ বিভিন্ন দল, সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্টজনেরা।
গতকাল শুক্রবার বিকালে গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো এক শোক বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হায়দার আকবর খান রনোর মা কানিজ ফাতেমা মোহসিনার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। প্রধানমন্ত্রী গতকাল শুক্রবার সকালে ৩২নং ধানমন্ডি সড়কে রনোর বাসভবনে গিয়ে মরহুমার রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন। তিনি পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেন এবং তাদের সান্ত¦না জানান।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে পার্টির সাবেক সদস্য হায়দার আকবর খান রনোর মায়ের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রনোর মা এদেশের সকল কমিউনিস্ট কর্মীর মা হিসেবে তাদের সকল আন্দোলন-সংগ্রামে স্নেহছায়া দিয়েছেন। তার ইন্তেকালে গণতান্ত্রিক আন্দোলনের সকল কর্মীর অপূরণীয় ক্ষতি হয়ে গেল। বিবৃতিতে নেতৃদ্বয় মরহুমার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সদস্য রনোর মার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে সিপিবি’র কেন্দ্রীয় কমিটি। পাটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এক বিবৃতিতে বলেছেন, কানিজ ফাতেমা মোহসিনার ইন্তেকালে প্রগতিশীল আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো। তার অবদান গরিব-মেহনতি মানুষ শ্রদ্ধার সাথে স্মরণ করবে। নেতৃবৃন্দ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
উল্লেখ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো এবং গণসংস্কৃতি ফ্রন্টের সভাপতি হায়দার আনোয়ার খান ঝুনোর মাতা কানিজ ফাতেমা মোহসিনা বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ইন্তেকালের সময় তার বয়স হয়েছিল ৯১ বছর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিপিবি নেতা রানার মায়ের ইন্তেকাল প্রধানমন্ত্রীর শোক
আরও পড়ুন