Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

মেক্সিকোতে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৮

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১২:৪৭ পিএম

মেক্সিকোতে বন্দুক হামলার ঘটনায় কমপক্ষে ৮ জন নিহত হয়েছে। এদের মধ্যে দুই শিশুও ছিল। মেক্সিকোর মধ্যাঞ্চলে প্রতিদ্বন্দ্বী মাদক ব্যবসায়ীদের মধ্যে দ্বন্দ্ব থেকেই এমন ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।
আঞ্চলিক প্রসিকিউটরের কার্যালয় থেকে জানানো হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাতে গুয়ানাজুয়াতো রাজ্যের সিলাও পৌরসভার একপি বাড়ি লক্ষ্য করে গুলি চালায় হামলাকারীরা। হামলায় এক বছর বয়সী এক শিশু এবং ১৬ বছর বয়সী এক কিশোরীও নিহত হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে।
সান্তা রোজা ডে লিমা এবং জেলিসকো নিউ জেনারেশন নামের প্রতিদ্বন্দ্বী মাদক ব্যবসায়ীদের মধ্যে দীর্ঘদিন ধরে লড়াইয়ের কারণে মেক্সিকোর অন্যতম সহিংস এলাকায় পরিণত হয়েছে গুয়ানাজুয়াতো।
মাদক পাচার এবং জ্বালানি কালোবাজার নিয়ন্ত্রণের জন্য লড়াই করে আসছে এসব প্রতিদ্বন্দ্বী গ্যাংগুলো।
এর আগে গত নভেম্বরে একই ধরনের দুটি হামলার ঘটনায় ১১ জন নিহত হয়। দেশটির সিলাও শহরে ওই হামলার ঘটনা ঘটে।
২০০৬ সাল থেকে মেক্সিকো সরকার মাদকবিরোধী সামরিক অভিযান শুরু করে। কিন্তু তা নিয়ে বেশ বিতর্ক রয়েছে। সরকারি হিসাব অনুযায়ী, দেশটিতে তিন লাখের বেশি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ