Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আইনমন্ত্রী আইনের বিকৃত ব্যাখ্যা দিচ্ছেন: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৫:৪৪ পিএম | আপডেট : ৬:০৪ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২১

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর বিষয়ে আইনমন্ত্রী বিদ্যমান আইনের বিকৃত ব্যাখ্যা দিচ্ছেন বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

তিনি বলেন, শেখ হাসিনার আরেক ফেরীওয়ালা যার নাম আইনমন্ত্রী আনিসুল হক। দেশের বরণ্যে আইনজীবীরা বলছেন যে, এই লোকটা আইনের অপব্যাখ্যা দিচ্ছেন। আইনমন্ত্রী বুধবার বলে দিয়েছেন যে, আইনে নাই বিদেশে যাওয়ার। আরে আইনমন্ত্রী আপনি তো নিজের কথাটা এটা আইনের বিধানেও নাই। আপনার শেখ হাসিনা আপনাকে যেটা শিখিয়ে দিয়েছেন সেই কথাই বলছেন। আপনি আইনের বিকৃত ব্যাখ্যা দিচ্ছেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মহানগর দক্ষিণের উদ্যোগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ওই দিনের ভোট ডাকাতির প্রতিবাদে নেতা-কর্মীরা কালো পতাকা নিয়ে বিক্ষোভ ও সরকারের বিরুদ্ধে শ্লোগান দেয়।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, তার পাকস্থলী থেকে রক্তক্ষরণ হচ্ছে, তার ডাক্তাররা বলেছেন, তার জীবন অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যেকোনো সময়ে একটা বড় বিপদ ঘটে যাবে। তারপরেও এতো পাষাণ, এতো পাথর, এতো নির্দয় এই প্রধানমন্ত্রী আর তার আইনমন্ত্রী।

রিজভী বলেন, যারা বাংলাদেশের হালহকিকত নিয়ে গবেষণা করেন তারা বলছেন, এই পর্যন্ত ১১ লাখ কোটি টাকা পাচার হযেছে। ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা এভাবে টাকা পাচার করেন, মানব পাচার করেন, তারাই ৩০ ডিসেম্বর দিনের ভোট রাত্রের পাচার করেছে। তারপরও ক্ষমতাসীনরা গলাবাজী করেন। যুগ যুগ ধরে এটা প্রচারিত চোরের মাইর বড় গলা।

বিএনপির এই নেতা বলেন, ২০১৮ সালের এই ৩০ ডিসেম্বর গোটা জাতিকে পরাজিত করেছিলেন শেখ হাসিনা। কিন্তু জাতি তো পরাজিত হয় না। এই জাতির দীর্ঘ ইতিহাস, ৯ মাসের যুদ্ধের ইতিহাস, হাজার বছরের সংগ্রামের ইতিহাস। আবার এই জাতি তীব্র গতিতে জেগে উঠবে। শেখ হাসিনার ময়ুরের সিংহাসন আবার রাস্তায় লুটিয়ে দেবে, আবার গণতন্ত্র ফিরে আসবে, আবার দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী হবেন, আবার গণতন্ত্রের মুক্ত বাতাস বইবে- সেই প্রত্যায় আজকে ব্যক্ত করছি। বাংলাদেশের বিচারবর্হিভূত হত্যাকা-, বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলাসহ সরকারের দমননীতির কঠোর সমালোচনা করেন রিজভী।

ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক লিটন মাহমুদের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির শ্যাম ওবায়েদ, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, মহানগর উত্তরের আমিনুল হক, যুবদলের সাইফুল আলম নিরব, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, মৎস্যজীবী দলের আবদুর রহিম, উলামা দলের নজরুল ইসলাম তালুকদার প্রমূখ নেতারা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ