Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

ওমিক্রনের সংক্রমণ বাড়ায় যুক্তরাজ্যে অস্থায়ী হাসপাতাল চালু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৭:৩০ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় মাঠে অস্থায়ী হাসপাতাল চালু করার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাজ্য। আজ বৃহস্পতিবার দেশটি ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) পক্ষ থেকে এমনটি জানানো হয়েছে।
করোনার অতিসংক্রামক ধরন ওমিক্রনের সংক্রমণে যুক্তরাজ্যে হু হু করে বাড়ছে করোনা রোগী। দেশটিতে গতকাল বুধবারও একদিনে এক লাখ ৮৩ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়।
যুক্তরাজ্যের এনএইচএসের পক্ষ থেকে বলা হয়, এই সপ্তাহ থেকে লন্ডন, ব্রিস্টল এবং লিডসসহ শহরগুলোর আটটি হাসপাতালের খোলা মাঠে অস্থায়ী হাসপাতালের কাঠামো তৈরি করা শুরু হবে। প্রতিটি হাসপাতালে প্রায় ১০০ জন রোগী রাখার জন্য ডিজাইন করা হয়েছে।
যুক্তরাজ্যের ন্যাশনাল মেডিকেলের পরিচালক স্টিফেন পোভিস বলেন, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এনএইচএস এখন যুদ্ধের পর্যায়ে রয়েছে।
অতিরিক্ত শয্যাগুলো এমন রোগীদের জন্য বিপুলসংখ্যক করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা করার জন্য তৈরি করা হচ্ছে। গতকাল বুধবার যুক্তরাজ্যে ১০ হাজারের বেশি রোগী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গত মার্চের পর গতকাল বুধবারই যুক্তরাজ্যে সবচেয়ে বেশি রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।
ইউরোপে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাজ্য। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ৪৮ হাজার ৮৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওমিক্রন

১০ ফেব্রুয়ারি, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ