Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় হরকাতুল জিহাদের ৪ সদস্যের কারাদন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৮:৫৮ পিএম

খুলনায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের ৪ জন সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ দিয়েছে আদালত।
আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে খুলনা বিভাগীয় সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক বেগম রোজিনা আক্তার এ রায় ঘোষণা করেছেন। রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্তরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষের কৌশুলী ছিলেন বিশেষ পিপি মো: শওকত আলী সুজা। দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন- জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের ৪ সদস্য মিজানুর রহমান তুষার (২৩). মো: ওমর ফারুক (১৮), মো: মুজাহিদুল ইসলাম (২১) ও মো: ইউসুফ আল হেলাল (২০)।
এদের মধ্যে মিজানুর রহমান তুষারকে আট ধারায় ৬ মাস এবং ৯ ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলার অপর তিন আসামি ওমর ফারুক, মজাহিদুল ইসলাম ও ইউনুস আহমেদ আল হেলালকে ৮ ধারায় ৬ মাস এবং ৯ ধারায় দুই বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
বেঞ্চ সহকারী মো: ইকরামুল কবীর কিসমত নথীর বরাত দিয়ে জানান, ২০০৮ সালের ১৪ অক্টোবর খালিশপুর থানাধীন দারুস সালাম জামে মসজিদের সামনে থেকে হরকাতুল জিহাদ আল ইসলাম বাংলাদেশের ৪ জন সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-৬। ১৮ অক্টোবর র‌্যাব-৬ এর উপ-পুলিশ পরিদর্শক মফিজুল হক বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে খালিশপুর থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেন। মামলা নং-১৮। ২০১৪ সালের ২২ জুলাই সিআইডি পুলিশের পরিদর্শক সিঠু রানী দাশ ৪ জনের নামেই চার্জশিট দাখিল করেন। স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে দোষী সাব্যস্ত হওয়ায় আজ আদালত এ দন্ডাদেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ