Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

সরকারের বিদায় ছাড়া মানুষের মুক্তি নেই, সিলেট মহিলা দলের ত্রি- বার্ষিকী সম্মেলনে ইলিয়াস পত্নী লুনা

সভাপতি শেপী : সাধারন সম্পাদক কুমকুম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৯:৩৩ পিএম | আপডেট : ৯:৩৬ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২১

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসীনা রুশদী লুনা বলেছেন, সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন ইলিয়াস আলী সহ শতশত মানুষ গুম হয়েছেন। তাদের খোঁজ নেই। দেশে আইনের শাসন নেই, মানুষের ভোটাধিকার নেই, ভোটের নামে চলছে তামাশা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ হলেও সরকারের এনিয়ে কোন উদ্যোগ নেই। কারণ তারা জনগণের ভোটে নয়, জোর করে ক্ষমতায় এসেছে। এই সরকারের বিদায় ছাড়া মানুষের মুক্তি নেই।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল সিলেট জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন লুনা। মহিলা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস। উদ্বোধকের বক্তব্যে আফরোজা আব্বাস বলেন, ফ্যাসিস্ট সরকার বেগম খালেদা জিয়াকে ভয় পায়। তাই গুরুতর অসুস্থ আমাদের নেত্রীকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত রাখতে বিদেশ যেতে বাঁধা প্রদান করছে। সরকারকে ভুলে গেলে চলবেনা দেশনেত্রীর কিছু হলে চড়া মূল্য দিতে হবে। কাউকে ছাড় দেয়া হবেনা। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন চলছে চলবে।

জেলা বিএনপির সাবেক সহ দফতর সম্পাদক আব্দুল মালেকের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচীত নগরীর সোবহানীঘাটস্থ একটি কমিউিনিট সেন্টারে অনুষ্ঠিত কাউন্সিলে সর্বসম্মতিক্রমে সালেহা কবির শেপীকে সভাপতি ও ফাহিমা আহমদ কুমকুমকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্য বিশিষ্ট মহিলা দলের জেলা কমিটি গঠন করা হয়। এছাড়া কমিটির অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সিনিয়র সহ-সভাপতি তাহসিন শারমিন তামান্না, সহ-সভাপতি ফারজানা বখত রাহেনা, সহ-সভাপতি রোজি মতিন, সহ-সভাপতি আম্বিয়া বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক মিলি বেগম, মুসলিমা বেগম, নাজমা বেগম, সাংগঠনিক সম্পাদক পলিনা রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক সালমা বেগম ও জেবি আক্তার।

কাউন্সিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সদস্য ও সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সহ স্থানীয় সরকার সম্পাদক সাবেক এমপি শাম্মী আক্তার, জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, বিএনপির কেন্দ্রীয় সদস্য এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নী, মেয়র আরিফুল হক চৌধুরীর সহধর্মিনী শ্যামা হক, মহিলা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদিকা সিসিক প্যানেল মেয়র এডভোকেট রুকশানা বেগম শাহনাজ। কাউন্সিলে বক্তব্য রাখেন, মহিলা দল নেত্রী তাহসিন শারমিন তামান্না, রোজী মতিন, ফাহিমা আহমদ কুমকুম ও পলিনা রহমান। উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, আব্দুল আহাদ খান জামাল, জেলা বিএনপি নেতা মঈনুল হক, লায়েছ আহমদ, জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য লিটন আহমদ ও আলী আহমদ আলম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ