Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বাংলাদেশের গণতন্ত্র হত্যায় সরকারের সহযোগী ভারত -শামসুজ্জামান দুদু

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের গণতন্ত্র হত্যায় ভারত সহযোগী বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল এক মানববন্ধন কর্মসূচিতে দলটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ভারত যেমন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সহযোগিতা করেছিল ঠিক একইভাবে গণতন্ত্র হত্যার জন্য সহযোগিতা করছে।
জাতীয় প্রেসক্লাবের সামনে কাশ্মির ইসু্যু এবং দক্ষিণ এশিয়ার রাজনৈতিক অস্থিতিশীলতা শীর্ষক এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামের এক সংগঠন।
প্রধান অতিথি হিসেবে শামসুজ্জামান দুদু বলেন, কাশ্মিরের বিষয়ে বাংলাদেশ সরকার ভারতের পক্ষ নিয়েছে। কিন্তু বাংলাদেশের জনগণ কাশ্মিরের সঙ্গে রয়েছে। এ কথা ভারতের মনে রাখা উচিত।
সরকারকে উদ্দেশ করে দুদু বলেন, আগে গণতন্ত্র, এরপর সকল আলোচনা। তাই আসুন, দেশে গণতন্ত্র ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আলোচনায় বসি।
তিনি বলেন, আমরা প্রত্যাশা করেছিলাম আওয়ামী লীগের কাউন্সিল থেকে গণতন্ত্রের পক্ষে কোনো সিদ্ধান্ত ও ঘোষণা আসবে। কিন্তু তা আসেনি। বর্তমান ক্ষমতাসীনরা জনগণের কাছে এক সময় পরাজিত হবে বলে মন্তব্য করেন তিনি।
আয়োজক সংগঠনের সভাপতি এ কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক আব্দুস সালাম আজাদ, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ