Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মধ্যরাতে শাহজালালে অগ্নিনির্বাপণ মহড়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ১১:৫৮ এএম

রাজধানীর কুর্মিটোলার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দিনগত রাতে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ ‘ফুল স্কেল এয়ারপোর্ট ইমার্জেন্সি এক্সারসাইজ’র আওতায় ফ্লাইটে অগ্নিনির্বাপণের মহড়া করে। মহড়া হলেও বেত ও পাটকাঠিসহ বিভিন্ন বস্তু দিয়ে তৈরি উড়োজাহাজটিকে সত্যিকারের উড়োজাহাজের মতো দেখাচ্ছিল।

মহড়া দেওয়ার জন্য আগুন লাগানোর পর দাউ দাউ করে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় ফায়ার ব্রিগেডের গাড়ি থেকে পানি নিক্ষেপ ও আকাশে উড়ন্ত হেলিকপ্টার চক্কর দিতে থাকে। নিচে নেমে কর্মীরা উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করে। এছাড়া অ্যাম্বুলেন্সে করে যাত্রীদের উদ্ধার করতে দেখা যায়। এসবই করা হয় মহড়ার অংশ হিসেবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী উপস্থিত থেকে মহড়া পরিদর্শন করেন। এ সময় বিমানবন্দরে কর্মরত শীর্ষ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ