Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাদক মাফিয়ার হামলায় মেক্সিকোয় নিহত আট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ১:১৬ পিএম | আপডেট : ২:০৪ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২১

ফের মাদক মাফিয়ার হামলায় প্রাণহানি মেক্সিকোয়। গত কাল সেন্ট্রাল মেক্সিকোয় দুই বন্দুকবাজের হামলায় নিহত হয়েছেন অন্তত আট জন। নিহতদের মধ্যে রয়েছে এক শিশু ও এক কিশোরী। গুরুতর আহত তিন জন হাসপাতালে চিকিৎসাধীন।

প্রাদেশিক সরকারি কৌঁসুলির দফতরের তরফে জানানো হয়েছে, গুয়ানাহুয়াতো প্রদেশের সিলাও পুরসভার অন্তর্গত একটি বাড়িতে গুলি চালায় দুই বন্দুকবাজ। মোটরবাইকে চেপে আসে তারা। তাদের নিশানায় ছিল বাড়িটিতে থাকা চার পুরুষ এবং এক মহিলা। পুলিশ জানিয়েছে, ওই হামলার সময়েই এক বছরের একটি শিশু এবং ১৬ বছর বয়সী এক কিশোরীরও মৃত্যু হয়। তবে এই দু’জনকেও পরিকল্পনামাফিক খুন করা হয়েছে, নাকি গুলিচালনার মাঝে পড়ে তাদের অতর্কিত মৃত্যু হয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

দুই প্রতিদ্বন্দ্বী মাদক পাচারকারী গোষ্ঠী সান্তা রোসা দে লিমা এবং জালিসকো নিউ জেনারেশন কার্টেল-এর মধ্যে সংঘর্ষ প্রায়ই লেগে থাকে। এর জেরে সারা বছরই অশান্তির আবহ গুয়ানহুয়াতো প্রদেশে। গত কালের ঘটনাও মাদক পাচার নিয়ে বিবাদের জেরে। এই হামলায় নিহতদের উদ্দেশে শোকবার্তা জানানোর পাশাপাশি তদন্ত করে উপযুক্ত পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দিয়েছেন গুয়ানহুয়াতো প্রদেশের অভ্যন্তরীণ সচিব লিবিয়া গার্সিয়া। তিনি টুইট করে জানিয়েছেন, নিহতেরা সুবিচার পাবেনই।

সিলাওয়ে গত নভেম্বরেও এ ধরনের দু’টি সংঘর্ষের ঘটনায় ১১ জনের মৃত্যু হয়। প্রসঙ্গত, ২০০৬ সালে মেক্সিকো সরকার মাদক বিরোধী সেনা অভিযান চালু করে। সেই বিতর্কিত অভিযান শুরু হওয়ার পর থেকে দেশে এখনও পর্যন্ত তিন লাখেরও বেশি খুন হয়েছে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ