Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

ফ্রান্সে ৩০ হাজার পুলিশ কর্মকর্তা করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ৩:০৮ পিএম

মহামারি শুরু হওয়ার পর থেকে এই প্রথম ফ্রান্সে ভাইরাস আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা রিপোর্ট করা হয়েছে। করোনায় আক্রান্ত দেশটির মোট ১ লাখ ৪৭ হাজার সরকারি কর্মকর্তার মধ্যে ২৫ শতাংশই পুলিশ কর্মকর্তা। খবর স্পুটনিকের। বর্তমানে দেশটির সহস্রাধিক পুলিশ কর্মকর্তা করোনায় আক্রান্ত। গত ২৪ ঘন্টায় দেশটিতে রেকর্ডসংখ্যক ২ লাখ ৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

বছর শেষের উৎসব প্রায় ম্লান ফ্রান্সে। দেশটির সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, আগামী আরও তিন সপ্তাহ সব নাইটক্লাব বন্ধ থাকবে।
৬ ডিসেম্বর থেকেই ১৬০০ ক্লাব বন্ধ রয়েছে। উৎসবের এই সময়ে প্রচুর লোক ঘুরতে-বেড়াতে যান। তাতে সংক্রমণ বাড়তে পারে আশঙ্কা করেই কড়াকড়ি শুরু করেছিল প্রশাসন। কিন্তু শেষ রক্ষা হলো না তাতেও।

গত একদিনে ২ লাখ ছাড়াল সংক্রমণ। গত শনিবার প্রথম করোনা সংক্রমণ লাখ ছাড়িয়েছিল ফ্রান্সে। কয়েক দিনের মাথায় সংক্রমণ দ্বিগুণেরও বেশি।
ফ্রান্সের পর্যটনমন্ত্রী বলেন, ব্যবসায়ী ও পর্যটনশিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের আর্থিক সংকটের বিষয়টি বুঝতে পারছি। কিন্তু উপায় নেই। সরকারের পক্ষ থেকে সাহায্য করা হবে।

বর্তমানে বিশ্বে সবচেয়ে বেশি টিকাদানের হার ফ্রান্সে। টিকা নেওয়ার যোগ্য জনসংখ্যার ৯০ শতাংশের ভ্যাকসিন নেওয়া হয়ে গেছে। তার পরও এ অবস্থা। ভ্যাকসিন পাস নিয়ে পার্লামেন্টে আলোচনা চলছে। আলোচনা সফল হলে রেস্তোরাঁ, সিনেমা হল, জাদুঘর বা কোনো প্রদর্শনীতে ঢুকতে হলে ভ্যাকসিন পাস থাকা বাধ্যতামূলক করা হবে এবং সেই জন্য আইন করবে সরকার। সূত্র : স্পুটনিক



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ