Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

মুমিনুল বললেন আশাবাদী থাকতে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ৩:৫২ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে কাল প্রথম টেস্টে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ সময় ভোর ৪টায় বে ওভালে শুরু হবে ম্যাচটি। কিউইদের ঘরের মাঠে সিরিজ। আবার তারা টেস্টের বিশ্বসেরা চ্যাম্পিয়ন দল। বিদেশে সিরিজ ও দলটি নিউজিল্যান্ড হওয়ায় বাংলাদেশকে নিয়ে খুব বেশি আশা দেখতে পাচ্ছেন না সমর্থকরা। তবে ম্যাচের আগে টাইগার দলপতি মুমিনুল হক খেলোয়াড়সহ সকলকে বললেন আশাবাদী থাকতে।

এব্যপারে মুমিনুলের বক্তব্য, ‘অতীত নিয়ে ঘাঁটাঘাঁটি করে কোনো লাভ হবে না। ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা করাই ভালো। সব সময় আশাব্যঞ্জক ও ইতিবাচক চিন্তা করা উচিত।

নিউজিল্যান্ডে অবশ্যই অনেক বেশি চ্যালেঞ্জ থাকবে। আগে থেকেই যদি নেতিবাচক চিন্তা করেন, তাহলে ভালো ফলাফল আসবে না। যত চ্যালেঞ্জ থাকুক, আশাবাদী থাকা গুরুত্বপূর্ণ। আমরা যতগুলো টেস্ট জিতেছি, তা দলগত পারফরম্যান্সের কারণে। সেদিকেই মনোযোগ দিতে হবে।’

নিউজিল্যান্ডের মূল শক্তি হলো তাদের পেস বিভাগ। বিশ্বের সব সেরা খেলোয়াড় তাদের ভান্ডারে৷ অপরদিকে বাংলাদেশের চিন্তা হলো ব্যাটিং লাইনআপ। বেশ কয়েকদিন ধরে ব্যাটিংয়ে যাচ্ছেতাই অবস্থা। নিজ দেশেও সর্বশেষ পাকিস্তান সিরিজে ব্যাটিংয়ে বাংলাদেশের অবস্থা ছিল নাজুক। এখন বিদেশের মাটিতে সিরিজ হওয়ায় চিন্তার বিষয়। এ ক্ষেত্রেও মুমিনুল বলেছেন আশা নিয়েই থাকতে।

‘বিদেশের মাটিতে খেলার সময় মানসিকতাটা খুবই গুরুত্বপূর্ণ। উইকেট খুব চ্যালেঞ্জিং হব। রকম চিন্তা করলে হবে না। আমার কাছে মনে হয় ব্যাটিং করলে ব্যাটাররা উপভোগ করবে, বোলাররাও বল করে মজা পাবে। প্রথম দিকে চ্যালেঞ্জ হয়তো একটু বেশি থাকবে। নিউজিল্যান্ডে সব সময় প্রথম এক-দেড় ঘণ্টা চ্যালেঞ্জিং হয়। সেটা শুধু নিউজিল্যান্ড না, সব জায়গায়ই থাকে।’ বলেন মুমিনুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ