Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

চা বিক্রেতাকে হত্যা
মহেশপুর (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা
মহেশপুরের পৌর এলাকায় এক চা বিক্রেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

এলাকাবাসী জানিয়েছে গত ৩০ডিসেম্বর রাতে পৌর এলাকার তালতলা বাজারের চা বিক্রেতা ইয়ানুর ইসলাম(৪৪)কে দূস্কৃতিকারীরা তার নিজ দোকানের নিকটে পিটিয়ে হত্যা করেছে।

ইয়ানুর পার্শ্ববতী বাহ্যিপোতা গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে, তিনি এক ছেলে ও দুই কন্যার পিতা। তিনি চায়ের দোকান দেওয়ার আগে কয়েক বছর বিদেশে ছিলেন।

মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইন্সপেক্টর সাইফুল ইসলাম জানান, শুক্রবার সকালে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।


ঝালকাঠিতে বইমেলা
ঝলকাঠি জেলা সংবাদদাতা
ঝালকাঠির শিশুপার্কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী-মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে চার দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু হয়েছে।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বৃহস্পতিবার বিকেলে মেলা উদ্বোধন করেন। পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলমসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি জেলা প্রশাসন আয়োজিত বইমেলায় ৩৬টি স্টল স্থান পেয়েছে। স্টলগুলোতে বঙ্গবন্ধুর জীবন ও মুক্তিযুদ্ধের ইতিহাসসহ বিভিন্ন ধরনের বই প্রদর্শন ও বিক্রি হচ্ছে। এছাড়া মেলা উপলক্ষে আলোচনা সভা, বইপড়া, শিক্ষার্থীদের বক্তৃতা, বিতর্ক, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

নতুন প্রজন্মকে জাতির সঠিক ইতিহাস জানানোসহ আলোকিত, জ্ঞাননির্ভর, সংস্কৃতিমনষ্ক মানবিক বাংলাদেশ বিনির্মাণে এ মেলা সহায়ক ভূমিকা রাখবে বলে আশা করছেন আয়োজকরা।


বিএনপির আলোচনা সভা
তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা
কুমিল্লার তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়ন বিএনপি কে শক্তিশালী এবং দলের সাংগঠনিক কর্মকাÐ আরো গতিশীল করতে ইউনিয়নের ১, ২ ও ৩ বিএনপির কমিটি গঠনের লক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০ টায় মোহনপুর মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন ভ‚ইয়া।

মজিদপুর ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো.সাইদুল রহমান সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল কাশেম ভূইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ-সভাপতি নাছির উদ্দিন মানিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক কবির হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আইয়ুব খান, ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মনিরুল হক মনু মেম্বার,শাহআলম সরকার। এছাড়াও আরো বক্তব্য রাখেন শুক্কুর আলী মেম্বার, রাশেদ মেম্বার, আবদুর রহমান, জসিমউদদীন প্রমুখ।

সভায় প্রতিটি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে উপস্থিত তৃণমূল নেতাকর্মীদের মধ্য থেকে প্রার্থীতা ঘোষণা করলে ইউনিয়ন নেতৃবৃন্দ তাদের নাম লিখে নেয় এবং আলোচনা সাপেক্ষে উক্ত পদে নির্বাচিত নেতাদের নাম ঘোষণা করে পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলে ইউনিয়ন নেতৃবৃন্দ অনুষ্ঠিত সভায় জানিয়েছেন।


মাড়াই মৌসুমের উদ্বোধন
কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা
ঝিনাইদহের মোবারকগঞ্জ সুগার মিল ২০২১-২২ আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৩টার সময় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার ডোঙ্গায় আখ ফেলে উদ্বোধন করেন। এটি সুগার মিলের ৫৫তম আখ মাড়াই মৌসুম।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপেরশনের ইক্ষু উন্নয়ন ও গবেষনা বিভাগের পরিচালক কৃষিবিদ আশরাফ আলী, মোবারকগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুর রহমান খান, কুষ্টিয়া সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আখলাছুর রহমান, মোচিক শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুল, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম, আখ কল্যাণ সমিতির সভাপতি জহুরুল ইসলাম, সম্পাদক মাসুদুর রহমান মন্টু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভিন, ত্রিলোচনপুর ইউনিয়নের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ঋতু, শিমলা রোকনপুর ইউপি চেয়ারম্যান নাসির চৌধরী, আখচাষি শাহজাহান আলীসহ জনপ্রতিনিধি, মিলের কর্মকর্তা শ্রমিক ও আখচাষীরা।

এবার ৪৭ দিনে ৭০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৪ হাজার ৯শ মেট্রিকটন চিনি উৎপাদনের লক্ষমাত্রা ধরা হয়েছে। চিনি আহরণের আনুমানিক হার ধরা হয়ে ৭ শতাংশ। এছাড়া ৭ হাজার আখ রোপনের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে মিলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ