Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আজ থেকে শারজাহতে সাপ্তাহিক ছুটি ৩ দিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ১০:৩৪ এএম

সংযুক্ত আরব আমিরাতে ২০২২ সালে সাপ্তাহিক কর্মদিবস সাড়ে চার দিন ঘোষণা করেছে। এখন থেকে শনি ও রোববার দেশটিতে সাপ্তাহিক ছুটি থাকবে। আজ থেকে নতুন এ নিয়ম কার্যকর হবে। এদিকে আমিরাত জুড়ে আড়াই দিনের ছুটি থাকলেও শারজাহতে সাপ্তাহিক ছুটি দিচ্ছে শুক্র-শনি-রোববার পুরো ৩ দিন।

মধ্যপ্রাচ্যের বাণিজ্যিক ও পর্যটননির্ভর এ দেশটিতে ২০২১ সালে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। সাপ্তাহিক ছুটি শনি ও রোববার ঘোষণাকে আন্তর্জাতিক বাজারের আরো বেশি সামঞ্জস্যপূর্ণ করার পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, এ পদক্ষেপ শনি ও রোববার সাপ্তাহিক ছুটি আছে এমন দেশগুলোর সঙ্গে আর্থিক, বাণিজ্যিক ও অর্থনৈতিক লেনদেন সহজ করবে। এছাড়াও শক্তিশালী আন্তর্জাতিক বাণিজ্যের সম্পর্ক দৃঢ় করবে এবং আমিরাতভিত্তিক ও বহুদেশীয় হাজারো কোম্পানির জন্য সুযোগ উন্মুক্ত করবে।
মুসলিম দেশগুলোতে সাধারণত শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন থাকে। বিবৃতিতে বলা হয়েছে, সরকারি প্রতিষ্ঠানের জন্য নতুন কর্ম সপ্তাহ অনুসারে শুক্রবার কর্মদিবস শেষ হবে দুপুর ১২টায়, জুমার খুতবা ও নামাজ ১টা ১৫ মিনিটে শুরু হবে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংযুক্ত আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ