Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

ফরিদপুর চিনিকলে আখ মাড়াই উদ্বোধন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

ফরিদপুরের মধুখালীতে অবস্থিত দক্ষিণ বঙ্গের একমাত্র ভারী শিল্প ফরিদপুর চিনিকলের ২০২১-২০২২ আখ মাড়াই মৌসুম গত শুক্রবার বিকেলে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয়েছে।
শুক্রবার বিকেলে মিলের কেন কেরিয়ার প্রাঙ্গণে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মোহাম্মাদ খবির উদ্দিন মোল্যার সভাপতিত্বে মেহেদী হাসান ও মো. মাহিন মিয়ার সঞ্চালনায় মিলাদ মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মহিলা আ.লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক, বিএসএফআইসির চিফ অব পার্সোনেল মো. রফিকুল ইসলাম, গাজনা ইউুনয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া, মো. নজরুল ইসলাম, প্রবিন আখচাষি মো. মোতালেব হোসেন ফকির, ফরিদপুর চিনিকল শ্রমজীবী ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজল বসু, আখচাষি কল্যান সংস্থার সভাপতি মো. সফিকুল ইসলাম খান প্রমুখ।
মিলাদ ও দোয়া শেষে ডোঙ্গায় আখ নিক্ষেপনের মাধ্যমে চলতি মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন করেন প্রবীন আখচাষি হাজী মো. মোতালেব হোসেন ফকির ও চিনিকলের সাবেক কৃষিকর্মকর্তা মো. নজররুল ইসলাম।
দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ডোববার বর্তমান পীর হযরত মাওলানা ওবায়েদ বীন নাসের।
চিনিকল সূত্রে জানা যায়, চলতি আখ মাড়াই মৌসুমে ৪০ দিনে ২ হাজার ৭শ’ ৪৪ একর জমির ৪১ হাজার মেট্রিক টন আখ মাড়াই লক্ষ্য নিয়ে এবং রিকভারী ধরা হয়েছে ৭.২৫ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন