Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

বেলকুচিতে মরিয়ম হত্যার বিচার দাবিতে মানববন্ধন

বেলকুচি (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের তামাই পশ্চিমপাড়া গ্রামের গৃহবধূ মরিয়ম হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গত শুক্রবার সকালে তামাই পশ্চিমপাড়ায় এ মানববন্ধনে নানা শ্রেণী পেশার মানুষ বিচারের দাবিতে অংশগ্রহণ করে।
মানববন্ধনে বক্তারা জানান, নাবালিকা মরিয়মকে পরিকল্পিতভাবে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। সুষ্ঠু বিচারের দাবিতে আমাদের মানববন্ধন। হত্যাকাÐ ধামাচাপা দিতে একটা পক্ষ তৎপর হয়ে অপমৃত্যুর মামলা করার চেষ্টা করেছে। প্রতিনিয়ত হুমকি দিচ্ছে মামলা তুলে নিতে। আমরা গ্রামবাসী প্রশাসন তথা সরকারের কাছে দাবি জানাই আসামিদের যেন সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার নিশ্চিত করা হয়।
উল্লেখ্য, মরিয়ম খাতুন তামাই কুয়েতপাড়া আব্দুর রহমানের স্ত্রী। পরিবার অভিযোগ মরিয়ম নাবালিকা হওয়ার কারণে ফুঁসলিয়ে ১৯ মে ২০২১ ইং তারিখে সিরাজগঞ্জ নোটারি পাবলিকের কার্যালয়ের গোপনে এফিটডেভিট এর মাধ্যমে বিবাহ করে আব্দুর রহমান। বিয়ের প্রায় পাঁচ মাস ঘর সংসার করার পর পারবারিক কলহ দেখা দেয়। মরিয়মের স্বামী বাড়িতে ঠিকমত থাকে না এবং বাড়ির অন্যান্যরা তার সাথে প্রায়শই খারাপ আচরণ করতেন। ১৭ অক্টোবর ২০২১ রাতে মরিয়মকে যৌন নির্যাতন করে হত্যা করা হয়।
এ বিষয়ে মরিয়মের মা সেলিনা বেগম থানায় মামলা দায়ের করতে গেলে মামলা রুজু হয়েছে বলে জানতে পারেন। কিন্তু কোন অদৃশ্য মহলের চাপে হত্যা মামলা আত্মহত্যা/অপমৃত্যুর মামলাতে রুপান্তরিত হয়। পরে মরিয়মের মা আদালতে হত্যা মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত পিবিআইকে তদন্ত দায়ভার দিয়েছে। তদন্ত চলছে কিন্তু একটা বিশেষ মহল নানা রকম হুমকি দিচ্ছে আমার পরিবারকে যার ফলে সুষ্ঠু বিচার নিয়ে উদ্বেগ প্রকাশ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন